করোনায় দেশের ৩ কোটি ৭০ লাখ শিশুর পড়াশোনা ব্যাহত

আগের সংবাদ

কোনো শিক্ষককে ৬ মাসের বেশি সময় বরখাস্ত নয়: হাইকোর্ট

পরের সংবাদ

ইউক্রেন থেকে মার্কিন নাগরিকদের দেশে ফেরার নির্দেশ

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ৯:১৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ৯:১৬ অপরাহ্ণ

ইউক্রেনে অবস্থানরত মার্কিন নাগরিকদের স্বেচ্ছায় বাণিজ্যিক অথবা ব্যক্তিগত যানবাহনে করে ইউক্রেন ছাড়ার পরামর্শ দিয়েছেন মার্কিন পররাষ্ট্র দপ্তর। রবিবার (২৩ জানুয়ারি) মার্কিন পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে এ পরামর্শ দেন।

বিবৃতিতে বলা হয়, রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান চালালে সেখানকার মার্কিন দূতাবাসে ওপর মারাত্মক প্রভাব পড়বে। এ অবস্থায় কন্সুলার সার্ভিস অব্যাহত রাখা সম্ভব হবে না, এমনকি ইউক্রেনে অবস্থানরত মার্কিন নাগরিকদের দেশে পাঠানোর বিষয়টি কঠিন হয়ে পড়বে। দূতাবাসের জন্য যেসব কর্মী খুবই জরুরি নয় তাদেরও ইউক্রেন ছাড়তে বলা হয়েছে।

এদিকে, গতকাল মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বলেছেন, মার্কিন দূতাবাসে কর্মরত লোকজনের সঙ্গে খুবই নিবিড়ভাবে যোগাযোগ রাখছে পররাষ্ট্র দপ্তর।

তিনি বলেন, নিরাপত্তার কথা বিবেচনা করেই সেখানে লোকজন কমানো হবে। ব্লিংকেন বলেন, “কিয়েভের মার্কিন দূতাবাসে যে সমস্ত লোকজন কাজ করছে তাদের নিরাপত্তার ব্যাপারে আমার কাঁধে সর্বোচ্চ দায়িত্ব। এজন্য সেখানকার কর্মীদের বিষয়টি প্রতিদিনই নিবিড়ভাবে খোঁজ খবর রাখতে হচ্ছে।”

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়