×

শিক্ষা

রাজশাহীতে সড়কেই শিক্ষার্থীদের প্রতীকী পরীক্ষা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২২, ০৩:৫৪ পিএম

রাজশাহীতে সড়কেই শিক্ষার্থীদের প্রতীকী পরীক্ষা

রবিবার বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে তীব্র শীত ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে সড়কে বসেই প্রতীকী পরীক্ষা দিয়েছেন শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ

সরকারের সিদ্ধান্ত প্রত্যহার করে শিক্ষাপ্রতিষ্ঠান চালু ও স্থগিত হওয়া সকল পরীক্ষা গ্রহণের দাবিতে রাজশাহীতে সড়কেই প্রতীকী পরীক্ষা দিয়েছেন শিক্ষার্থীরা।

রবিবার (২৩ জানুয়ারি) বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে তীব্র শীত ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে সড়কে বসেই এ পরীক্ষা দেন তারা। এদিন তাদের পরীক্ষার প্রশ্ন ছিল ‘আমরা কেন পরীক্ষা দিতে চাই’। পরীক্ষায় অংশ নেন ১২ জন শিক্ষার্থী।

পরীক্ষা শেষে শিক্ষার্থীরা সেখানেই ব্যানার ও প্ল্যাকার্ড হাতে মানববন্ধন করে। এ সময় তারা বলেন, হঠাৎ করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার ঘটনায় আমরা মর্মাহত। দেশের শিক্ষাব্যবস্থাকে শেষ করে দিয়ে উন্নয়ন কাম্য নয়। পরীক্ষা বন্ধ হয়ে যাওয়ায় লেখাপড়া বন্ধ করে গ্রামে গিয়ে কৃষিকাজ করতে বলছেন অনেক অভিভাবক। এতে হুমকির মুখে আমাদের ভবিষ্যৎ। অবিলম্বে সরকারের সিদ্ধান্ত প্রত্যাহার করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে স্থগিত হওয়া পরীক্ষাগুলো নেয়ার দাবি জানান তারা। অন্যথায় লাগাতার আন্দোলনের অংশ হিসেবে তারা আঞ্চলিক শিক্ষা অফিস ঘেরাও করারও ঘোষণা দেন।

কর্মসূচিতে বক্তব্য রাখেন- রাজশাহী কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী শফিকুল ইসলাম, বুলবুল আহম্মেদ, হিসাব বিজ্ঞান বিভাগের রেবেকা বালা, পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মো. জাকারিয়া, রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী আব্দুর রহিম প্রমুখ। এর আগে শনিবার সকালে একই জায়গায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন সাধারণ শিক্ষার্থীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App