×

পুরনো খবর

মোবাইল গ্রাহকদের অভিযোগ বিষয়ে মনিটরিং সেলের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২২, ০৪:০৯ পিএম

মোবাইল অপারেটরদের সেবার মান, কল ড্রপ, ভয়েস কল ও ইন্টারনেট সার্ভিসের বিভিন্ন বান্ডিল প্যাকেজ ও মূল্য সম্পর্কে অভিযোগসহ গ্রাহকদের যেকোনো ধরনের অভিযোগ শুনানির জন্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটের) একজন শিক্ষকসহ পাঁচ সদস্যের বিশেষজ্ঞ কমিটি বা মনিটরিং সেল গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রবিবার (২৩ জানুয়ারি) এ সংক্রান্ত আবেদনের শুনানি করে হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী ব্যারিস্টার এ এম মাসুম।

বুয়েটের শিক্ষক ছাড়াও কমিটিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ (আইসিটি) সচিবসহ মোট পাঁচজন সদস্য থাকবেন। এই কমিটি সব মোবাইল অপারেটরের কল ড্রপ, নেটওয়ার্কের ধীরগতি, অতিরিক্ত কল চার্জ, ইন্টারনেট প্যাকেজ বিষয়ে পর্যবেক্ষণ করবেন এবং গ্রাহকদের সব ধরনের অভিযোগ শুনবেন।

ব্যারিস্টার এ এম মাসুম জানান, মোবাইল ফোন অপারেটরদের সেবার মান বিশেষ করে কল ড্রপ, ভয়েস কল, ইন্টারনেট সার্ভিস, ইন্টারনেটের বিভিন্ন বান্ডিল প্যাকেজ নিয়ে গ্রাহকদের অভিযোগের সংখ্যা প্রতিনিয়তই বাড়ছে। নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির ইমেইল ও ফোনে গ্রাহকরা তাদের অভিযোগ দিয়ে থাকেন।

তিনি বলেন, অনেক ক্ষেত্রে গ্রাহকদের এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে সমস্যার সমাধান করা হয়। আবার অনেক ক্ষেত্রে গ্রাহকদের অভিযোগ অস্বীকার করে মোবাইল ফোন অপারেটররা। তাই মোবাইল ফোন গ্রাহকদের অভিজ্ঞতা ও অভিযোগ শুনতে একটি মনিটরিং সেল বা কমিটি করার নির্দেশনা চেয়ে রিট করা হয়। ওই রিটের শুনানি নিয়ে আদালত এই আদেশ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App