×

পুরনো খবর

ঢাবিতে শুরু অনলাইন ক্লাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২২, ০১:৩৪ পিএম

করোনা সংক্রমণ বৃদ্ধিতে সশরীরে ক্লাস বন্ধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। শুরু হয়েছে রবিবার (২৩ জানুয়ারি) থেকে অনলাইন ক্লাস। সশরীরে ক্লাস বন্ধ থাকলেও খোলা থাকছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো।

বিষয়টি নিশ্চিত করে উপ-উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, করোনার কারণে আমরা সশরীরে ক্লাস বন্ধ করেছি। তবে শিক্ষা কার্যক্রম চালু রাখতে আমাদের তেমন কোনো সমস্যা হবে না। আগে থেকে অভিজ্ঞতা থাকায় একদিনও সময় নষ্ট না করে রবিবার থেকেই আমরা অনলাইন ক্লাস শুরু করছি। একই সঙ্গে কোনো বিভাগ চাইলে চলমান পরীক্ষাগুলো অনলাইনে নিতে পারবে। আমরা যেহেতু এখনই হল বন্ধ করছি না, শিক্ষার্থীরা হলে থেকেই অনলাইনে যুক্ত হওয়ার সুযোগ পাচ্ছেন। দেশের বিভিন্ন প্রান্তে থাকার কারণে নেটওয়ার্ক জনিত যে সমস্যা হতো, আশা করছি, সেটিও এখন হবে না।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সীমিত পরিসরে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। জরুরি পরিসেবাসমূহ (বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি) যথারীতি অব্যাহত থাকবে।

শুক্রবার জাতীয় সিদ্ধান্তের আলোকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়। তবে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App