×

আন্তর্জাতিক

করোনায় নিজের বিয়েই বাতিল করলেন নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২২, ১২:০৬ পিএম

করোনায় নিজের বিয়েই বাতিল করলেন নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন। ফাইল ছবি

নিজের দীর্ঘ দিনের সঙ্গীকে বিয়ে করবেন বলে ঠিক করেছিলেন। কিন্তু দেশে ওমিক্রন সংক্রমণ বাড়ায় সেই সিদ্ধান্ত বাতিল করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডের্ন।

রবিবার তার এই সিদ্ধান্তের কথা জানিয়ে জেসিন্ডা বলেন, ‘‘কোভিড পরিস্থিতিতে যারা খুব খারাপ পরিস্থিতির সম্মুখীন হয়েছেন তাদের প্রতি সমব্যথী হয়ে এই সিদ্ধান্ত নিয়েছি।’’ নতুন বিধি অনুযায়ী নিউজিল্যান্ডে এই ধরনের অনুষ্ঠান করা যাবে ১০০ জন আমন্ত্রিতকে নিয়ে। অনুষ্ঠানের প্রত্যেকেরই দুটি করে টিকা নেওয়া বাধ্যতামূলক। খবর আনন্দবাজার পত্রিকার।

শনিবার সে দেশে একই পরিবারের নয় জনের ওমিক্রন ধরা পড়ে। তারা প্রত্যেকে দেশের অন্য একটি শহরে একটি বিয়েবাড়িতে গিয়েছিলেন। এর পরই সরকার রবিবার রাত থেকে কড়া কোভিডবিধি চালু করে। ভিড়ে নিয়ন্ত্রণ এবং বাজার ও গণপরিবহণে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। এই পরিস্থিতিতে দাড়িয়ে প্রধানমন্ত্রী নিজের বিয়ে বাতিলের সিদ্ধান্ত নিলেন।

তিনি বলেন, ‘‘আমি দেশের আর পাঁচটা মানুষের থেকে আলাদা নই। কোভিডের কারণে মানুষ অসুস্থ হচ্ছেন, তারা বাধ্য হচ্ছেন নিজের প্রিয় জনের কাছ থেকে দূরে থাকতে। এই বিষয়টি আমার কাছে কম বেদনাদায়ক নয়’’।

সম্প্রতি আর্ডের্ন তার দীর্ঘ দিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডের সঙ্গে বিয়ের কথা ঘোষণা করেন। কিন্তু কবে বিয়ে করবেন তা জানাননি। মনে করা হচ্ছিল আগামী কয়েক সপ্তাহের মধ্যেই তারা বিয়ে করতে পারেন। কিন্তু প্রধানমন্ত্রী নিজেই সেই বিয়ে আপাতত স্থগিত রাখার কথা জানিয়েছেন।

নিউজিল্যান্ডে এখনও পর্যন্ত মোট কোভিড আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ১০৪। মৃত্যু হয়েছে ৫২ জনের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App