×

সারাদেশ

আলফাডাঙ্গায় বিদ্যুৎবিল গ্রহণের নামে প্রতারণা, গ্রেপ্তার প্রতারক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২২, ০৯:২৩ পিএম

আলফাডাঙ্গায় বিদ্যুৎবিল গ্রহণের নামে প্রতারণা, গ্রেপ্তার প্রতারক

প্রতারক মোহাম্মদ আলী মনির

নাম তার মোহাম্মদ আলী মনির। জাতীয় পরিচয়পত্র অনুযায়ী বাড়ি তার ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার টোনারচর গ্রামে। আত্নগোপনে থাকেন যশোরের চৌগাছা উপজেলার ইছাপুর দেওয়ান পাড়া এলাকায়। গত ছয় মাসে প্রায় ৩৪৫ জন গ্রাহকের সঙ্গে মহা প্রতারণা করে আসছেন এই ব্যক্তি। হাতিয়ে নিয়েছেন অন্তত ৩০ লাখ টাকা।

রবিবার (২৩ জানুয়ারি) সকাল ১১টায় আলফাডাঙ্গা থানা প্রাঙ্গণে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে গণমাধ্যম কর্মীদের এসব তথ্য জানান থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. ওয়াহিদুজ্জামান।

এর আগে শনিবার যশোরের চৌগাছা উপজেলার ভারত সীমান্তবর্তী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে আলফাডাঙ্গা থানা পুলিশ।

গ্রেপ্তারের পর প্রেস ব্রিফিংয়ে ওসি জানান, মোহাম্মদ আলী মনির আলফাডাঙ্গা উপজেলার আলফাডাঙ্গা সাব-জোনাল অফিসের আওতাধীন ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা ‘রকেট’ এজেন্ট ছিলেন। এই সুবাদে গত বছরের ১ ফেব্রুয়ারি থেকে ওই বছরের জুলাই মাস পর্যন্ত প্রায় ৩৪৫ জন গ্রাহকের নিকট হতে সর্বমোট ৩ লাখ ৬১ হাজার ৬৭৪ টাকার বিদ্যুৎবিল গ্রহণ করেন।

কিন্তু মনির ওই টাকা বিদ্যুৎ অফিসে জমা না দিয়ে গ্রাহকের অর্থসহ অনান্য আরও অনেকের টাকা প্রতারণা মূলক ভাবে বিশ্বাস ভঙ্গ করে হাতিয়ে নিয়ে এলাকা থেকে লাপাত্তা হয়ে যায়। পরবর্তীতে তার বিরুদ্ধে আলফাডাঙ্গা থানাতে পেনাল কোড রুজু করা হলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেপ্তার করেন। তাকে গ্রেফতার করার পরে এই ঘটনা ছাড়াও উপজেলার বেড়িরহাট এলাকার মো. আমিনুর রহমানের ৩ লাখ ৫০ হাজার টাকা, ধুলজুড়ী এলাকার রবিউল ইসলামের ৮ লাখ টাকা, ভাটপাড়া গ্রামের সালাহউদ্দিন খানের ১ লাখ টাকা, ধুলজুড়ী গ্রামের দুলাল চন্দ্র বিশ্বাসের ১ লাখ টাকা ও হাসি বেগমের নিকট থেকে ৩ লাখ টাকার ডিপিএস-বিদ্যুৎবিল আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

ওসি আরও জানান, আটককৃত ব্যক্তিকে রবিবার দুপুরে ফরিদপুর আদালতে হাজির করে অধিকতর তদন্তের জন্য বিজ্ঞ বিচারকের কাছে ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App