×

শিক্ষা

শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করতে ঢাকায় শাবির শিক্ষকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২২, ০৮:২৯ এএম

শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করতে ঢাকায় শাবির শিক্ষকরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে চলমান উদ্ভুত পরিস্থিতি সমাধানে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় ঢাকায় পৌঁছেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি প্রতিনিধি দল।

শুক্রবার (২১ জানুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস।

ড. তুলসী কুমার দাস বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে চলমান সপ্তাহব্যাপী আন্দোলনে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক নেই। পরিস্থিতি স্বাভাবিক করতেই শিক্ষামন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে ডা. দীপু মনি সঙ্গে কথা বলতে এসেছি। বিভিন্ন বিভাগের ৫ সদস্যের একটি দল রাতেই ঢাকায় পৌঁছেছেন। শনিবার (২২ জানুয়ারি) শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসার কথা রয়েছে।

শিক্ষকদের প্রতিনিধি হিসেবে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মোহাম্মদ মুহিবুল আলম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, অ্যাপ্লায়েড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আরিফুল ইসলাম এবং ব্যাবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. খায়রুল ইসলাম।

এদিকে, শিক্ষামন্ত্রীর সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বসার কথা বলে প্রতিনিধি দল ঢাকায় যাবার কথা থাকলেও তারা অনশনরত শিক্ষার্থীদের কথা ভেবে ঢাকায় যান নি কেউই। শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর সাথে ভার্চুয়ালি কিংবা সরাসরি শিক্ষামন্ত্রীর ঘটনা স্থলে উপস্থিত হয়ে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন। তবে শিক্ষার্থীদেরকে ঢাকা যেতে যে কোন ব্যাবস্থা তথা প্রয়োজনে আকাশ পথে ঢাকায় যাবার প্রস্তাব দেওয়া হলেও রিপোর্ট লেখার পূর্ব পর্যন্ত এখনো কোন সিদ্ধান্ত জানান নি শিক্ষার্থীরা।

তবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে উদ্ভুত পরিস্থিতির সমাধানে আলোচনার জন্যই ঢাকা গিয়েছেন শিক্ষকেরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App