করোনা আক্রান্ত পূর্ণিমা

আগের সংবাদ

আদর-বুবলীর ‘মায়া মাখা’

পরের সংবাদ

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ৯ ছাত্রীসহ ১৬ অনশনকারী হাসপাতালে

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ২:৩২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ২:৩৫ অপরাহ্ণ

টানা ৭০ ঘণ্টা পেরিয়ে গেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে অনশন। এরমধ্যে, অনশনকারী ৯ ছাত্রীই হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া, গুরুতর অসুস্থ ৬ ছাত্রসহ ১৬ জনই সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি ৭ শিক্ষার্থী অনশনস্থলে অসুস্থ অবস্থায় অনশন করছেন।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে অনশনস্থলে দায়িত্বরত চিকিৎসক মো. মুস্তাকিম বিষয়টি নিশ্চিত করেন।

শনিবার শাবি ছাত্রদের হাসপাতালে নেয়া হয়। ছবি : ভোরের কাগজ

অনশনস্থলে দায়িত্বরত চিকিৎসক মুস্তাকিম বলেন, ১৭ শিক্ষার্থীকে হাসপাতালে রেফার করা হয়েছে। এরমধ্যে, এক শিক্ষার্থী কিছুক্ষণ আগে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে অনশনে আবার ফিরেছে। প্রায় তিনদিন পেরিয়ে গেছে অনশন।

ডা. মুস্তাকিম আরও বলেন ইতোমধ্যে শিক্ষার্থী গ্লুকোজ লেভেল কমে গেছে। এজন্য স্যালাইন ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অবস্থা আশঙ্কাজনক হলে হাসপাতালে রেফার করা হচ্ছে।

শিক্ষার্থীদের প্রোটিন লেভেলও কমতে শুরু করেছে উল্লেখ করে ডা. মুস্তাকিম বলেন, একজন মানুষকে প্রতিদিন নির্দিষ্ট মাত্রায় প্রোটিন ও ফ্যাটের প্র‍য়োজন হয়। যা তাদের ঘাটতি হচ্ছে। শীঘ্রই শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন গুরুতর অসুস্থ হবার সম্ভাবনা রয়েছে।

এদিকে, হাসপাতালে অবস্থানরত ৩ শিক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক ও গুরুতর বলেও জানান এ চিকিৎসক।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়