একই পরিবারের তিনজন নিহতের ঘটনায় গ্রেপ্তার চালক-হেলপার

আগের সংবাদ

প্রসাধনী পণ্যের শো-রুম উদ্বোধন করলেন অপু বিশ্বাস

পরের সংবাদ

শাবি উপাচার্যের অপসারণের দাবিতে ঢাবিতে অবস্থান কর্মসূচি

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ৬:৫২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ৭:০৫ অপরাহ্ণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দীন আহমেদের অপসারণ দাবিতে অনশনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে অবস্থান কর্মসূচি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এই কর্মসূচি পালন করছেন তারা।

অবস্থান কর্মসূচি পালনরত শিক্ষার্থীরা হলেন ফাইন্যান্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জাবির আহমেদ জুবেল, ফার্মেসি বিভাগের পঞ্চম বর্ষের শিক্ষার্থী আরাফাত সাদ, আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কাজী রাকিব, মৃত্তিকাবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জেসান অর্ক মারান্ডি এবং রাষ্ট্রবিজ্ঞান দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মোজাম্মেল।

কর্মসূচির নেতৃত্বে থাকা ফার্মেসি বিভাগের শিক্ষার্থী আরাফাত সাদ বলেন, শাবিপ্রবির শিক্ষার্থীরা গত তিন দিন ধরে উপাচার্য ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগের দাবিতে অনশন করছেন। এই ভিসি হচ্ছেন সেই ভিসি, যিনি ক্যাম্পাসে পুলিশ দিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা করেছেন, একই সঙ্গে ছাত্রলীগ দিয়ে হামলা করেছেন। এমনকি সাউন্ড গ্রেনেড দিয়ে হামলা করেছেন। এভাবে হামলা আমাদের দেশের ইতিহাসে কমই হয়েছে। একাত্তরের আগে পাকিস্তানি শাসকেরা এবং আশির দশকে স্বৈরাচারী এরশাদ এটা করত। বর্তমান সরকারের সময়ে আমরা এটি দেখলাম। তাই শাবিপ্রবি শিক্ষার্থীদের ন্যায্য দাবির সঙ্গে সংহতি জানিয়ে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাজুতে অবস্থান করছি।

দাবি মেনে না নেয়া পর্যন্ত নানাবিধ কর্মসূচি চালিয়ে যাবেন উল্লেখ করে সাদ আরও বলেন, আমরা অবস্থান কর্মসূচি পালন করেছি এবং পরবর্তী কর্মসূচি ঘোষণা করব।

অন্য এক শিক্ষার্থী জেসান অর্ক মারান্ডি বলেন, শিক্ষার্থীরা মৃত্যুর ঝুঁকিতে কাতরাচ্ছে। কিন্তু স্বৈরাচারি ভিসি ঠিকই তার অবস্থানে অনড়। ২৪ জন শিক্ষার্থী তিনদিন ধরে অনশনে আছে কিন্তু সরকার ও প্রশাসনের কোনো পদক্ষেপ এখন পর্যন্ত দেখা যায়নি।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়