মাদক-সন্ত্রাস-জঙ্গিবাদ নিয়ন্ত্রণে র‌্যাবের ভূমিকা প্রশংসনীয়: তথ্যমন্ত্রী

আগের সংবাদ

করোনায় ১৭ জনের মৃত্যু, শনাক্তের হার ২৮.০২

পরের সংবাদ

বেলাবতে ৫টি রাস্তার উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন শিল্পমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ৫:২১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ৫:২১ অপরাহ্ণ

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন নরসিংদী জেলার বেলাবতে ৫টি রাস্তার উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। এগুলোর মধ্যে ‘নরসিংদী জেলা পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প’ এর আওতায় ৪টি রাস্তার উন্নয়ন কাজ এবং এবং ‘ঢাকা বিভাগের গুরুত্বপূর্ণ উপজেলা ও ইউনিয়ন সড়ক প্রশস্তকরণ ও শক্তিশালীকরণ প্রকল্প’ এর আওতায় ১টি রাস্তা রয়েছে।

শনিবার (২২ জানুয়ারি) সকালে বেলাব উপজেলা পরিষদ সভাকক্ষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), বেলাব আয়োজিত এ অনুষ্ঠানে শিল্পমন্ত্রী ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

উপজেলা নির্বাহি অফিসার মো. আক্তার হোসেন শাহীন এর সভাপতিত্বে এতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, বেলাব এর কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনীতিকবৃন্দ এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

‘নরসিংদী জেলা পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প’ এর আওতায় রাস্তা ৪টি হলো ১. চর উজিলাব বাবৈচা – বেলাব ডিসি রোড ভায়া তানিয়া মেম্বারের বাড়ি – নয়নের বাড়ি পাকা রাস্তা (৮০০ মিটার), ২. সীমের গোপাট – চর লক্ষ্মীপুর প্রাইমারী স্কুল রাস্তা (৫০০ মিটার), ৩. টানলক্ষ্মীপুর নুরু ফকির মাজার – রঙ্গার বাড়ি রাস্তা (১ কি.মি.), ৪. বীরবাঘবে রেনু মেম্বারের বাড়ি থেকে দক্ষিণ ধুরু স্কুল ভায়া ইদ্রিস সিদ্দকের বাড়ি (১ কি.মি) এবং ‘ঢাকা বিভাগের গুরুত্বপূর্ণ উপজেলা ও ইউনিয়ন সড়ক প্রশস্তকরণ ও শক্তিশালীকরণ প্রকল্প’ এর আওতায় রাস্তাটি হলো বেলাব বাজার – দুলালকান্দি রাস্তা (৩.০৯ কি.মি)।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী বলেন, কোভিডকালীন সময়েও আমরা বসে থাকিনি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা কাজ করে যাচ্ছি। রাস্তাঘাটসহ অবকাঠামোগত উন্নয়ন যেমন হচ্ছে তেমনি নতুন নতুন কর্মসংস্থান ও শিল্পায়ন বৃদ্ধির চেষ্টা করছি।

শিল্পমন্ত্রী আরো বলেন, নরসিংদীর বেলাবতে ৫০০ একর জমি নিয়ে একটি অ্যাপারেল পার্ক করার প্রস্তাব দিয়েছি। এটা অনুমোদনের জন্য একনেকে যাবে। প্রকল্পটি বাস্তবায়ন করা গেলে এটি বেলাব তথা নরসিংদীর উন্নয়ন ও শিল্পায়নে ভূমিকা রাখবে বলে আশা করি।

রি-এমএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়