শাবিপ্রবিতে প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম স্থগিত

আগের সংবাদ

বাঘায় বাইশ কেজি গাঁজাসহ গ্রেপ্তার ৫

পরের সংবাদ

গ্রুপ থিয়েটার ফেডারেশানের সেক্রেটারি পদ হারালেন বায়েজীদ

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২২ , ১০:০১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১০:০২ অপরাহ্ণ

আর্থিক অনিয়ম, দুর্নীতি ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদকে অব্যাহতি দিয়েছে ফেডারেশান। কেন্দ্রীয় পরিষদের ৪১জন সম্মানিত সদস্যের লিখিত ২৯টি অভিযোগের পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে এই সিদ্ধান্ত নেয় ফেডারেশানের কেন্দ্রীয় পরিষদ। একই সঙ্গে পরিষদে আরও সিদ্ধান্ত হয় যে, ভবিষ্যতে কামাল বায়েজীদ আর কখনোই বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানে কোনো দলের হয়ে প্রতিনিধিত্ব করতে পারবেন না।

শনিবার (২২ জানুয়ারি) বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গ্রুপ থিয়েটার ফেডারেশানের প্রচার সম্পাদক মাসুদ আলম বাবু স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিগত তিন বছরের ব্যয় হওয়া ১ কোটি ২৪ লাখ ৫১হাজার ৩শত ৭৩টাকার (এক কোটি চব্বিশ লক্ষ একান্ন হাজার তিনশত তিয়াত্তর) হিসাব দিতে না পারায় ও সংগঠনের ব্যাংক একাউন্ট থেকে কেন্দ্রীয় পরিষদকে অবহিত না করে নিজের অ্যাকাউন্টে সংঠনের টাকা ট্রান্সফার করায় তাকে অব্যাহতি দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত বছরের ২৯ আগস্ট ৬৮০৬০৮২ নাম্বার চেকের মাধ্যমে জনতা ব্যাংক থেকে কামাল বায়েজীদ নিজের একাউন্টে সংগঠনের টাকা ট্রান্সফার করেন। এছাড়া বিগত তিন বছর যাবত সেক্রেটারি জেনারেল একক সিদ্ধান্তে ফেডারেশানকে পরিচালিত করার অপচেষ্টায় লিপ্ত ছিলেন । এমনকি সংগঠনের গঠনতন্ত্রের সব ধারা-উপধারা নিজের মতো পরিবর্তন করে সকল সদস্য সংগঠনের নিকট প্রেরণ করার মতো ধৃষ্ঠতাপূর্ণ অমার্জনীয় অপরাধ করেছেন বলেও মাসুদ আলম বাবু প্রেরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ফেডারেশানের নেতাদের মতে, সংগঠনের গঠনতন্ত্র বিরোধী কার্যক্রমের মাধ্যমে ৪০ বছরের সংগঠনকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন কামাল বায়েজীদ। তার যার কারণে ফেডারেশানের কার্যক্রম সচল ও স্বাভাবিক রাখতে কামাল বায়েজীদকে অব্যাহতি দেওয়ার কারণ উল্লেখ করেন ফেডারেশানের সাথে সংশ্লিষ্টরা। কামাল বায়েজীদের পরিবর্তে ফেডারেশানের অ্যাসিস্টেন্ট সেক্রেটারী জেনারেল চন্দন রেজা সেক্রেটারী জেনারেলের দায়িত্ব পালন করবেন বলেও জানানো হয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়