×

শিক্ষা

শিক্ষামন্ত্রীর সঙ্গে ঢাকায় নয়, ভার্চুয়াল আলোচনা চান শাবি শিক্ষার্থীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ০৯:১৪ পিএম

শিক্ষামন্ত্রীর সঙ্গে ঢাকায় নয়, ভার্চুয়াল আলোচনা চান শাবি শিক্ষার্থীরা

শুক্রবার শাবিপ্রবি ক্যাম্পাসে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রীর প্রেরিত দূত হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল খথা বলেন। ছবি: ভোরের কাগজ।

শিক্ষামন্ত্রীর সঙ্গে ঢাকায় নয়, ভার্চুয়াল আলোচনা চান শাবি শিক্ষার্থীরা

শুক্রবার শাবিপ্রবি ক্যাম্পাসে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রেরিত দূত হিসেবে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল কথা বলেন। ছবি: ভোরের কাগজ।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের আলোচনার জন্য ঢাকায় আসার আহবান জানালেও তার সঙ্গে ভার্চুয়ালি আলোচনায় বসতে চান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা।

শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় আন্দোলনরত শিক্ষার্থীরা বিষয়টি শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে প্রেরিত দূত আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে জানিয়ে দেন।

শিক্ষার্থীরা বলেন, আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে আগ্রহী। যেহেতু অনশনরত অবস্থায় আমাদের অনেক শিক্ষার্থী অসুস্থ সেহেতু আমরা তাদের রেখে ঢাকায় যেতে পারি না। আমরা আশা করব শিক্ষামন্ত্রী আমাদের এখানে আসবেন এবং বর্তমান পরিস্থিতি তিনি দেখবেন এবং আলোচনা করবেন।

এ সময় শিক্ষার্থীদের মাঝে উপস্থিত শফিউল আলম চৌধুরী নাদেল শিক্ষার্থীদের বলেন, শিক্ষামন্ত্রী আপনাদের এখানে আসতে চাচ্ছেন তবে ব্যক্তিগত সমস্যার কারণে তিনি দুই-এক দিনের মধ্যে আসতে পারছেন না। কিন্তু তিনি আসার ইচ্ছা ব্যত্যয় করেছেন। তবে তিনি শিক্ষার্থীরা যতজন চায় তারা ঢাকায় আলোচনায় বসতে পারবেন বলে জানিয়েছেন।

এদিকে শিক্ষার্থীরা বলেন, ভিসি আমাদের বোমা মেরেছে, গুলি করেছে, পুলিশের লাঠিচার্জ করেছে এগুলো সবই প্রমাণিত। আমরা অসুস্থ অনশনরত ভাইবোনদের রেখে কীভাবে যেতে পারি। আমরা ঢাকায় না গিয়ে অনলাইনে আলোচনায় বসতে চাচ্ছি এবং শিক্ষামন্ত্রীকে আমাদের পরিস্থিতি দেখতে আসার আহবান জানাচ্ছি।

এ সময় শফিউল আলম বলেন, আসলে ভার্চুয়ালি তো সব বিষয়ে আলোচনা হয় না। সামনাসামনি অনেক বিষয় উঠে আসে এজন্য তিনি সামনাসামনি বসতে চাচ্ছেন। শিক্ষার্থীদের ঢাকায় যেতেই হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই, তবে সরাসরি কথা বললে বিষয়টি ভালোভাবে সমাধান হতো।

এ সময় শিক্ষার্থীরা অনলাইনেই শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে চান বলে জানান। এ সময় বিষয়টি অমীমাংসিত রেখেই শফিউল আলম চৌধুরী নাদেল চলে যান।

এর আগে বিকালে শিক্ষার্থীদের সঙ্গে ফোনে কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্ভূত পরিস্থিতি নিয়ে ঢাকায় আলোচনায় বসার আহবান জানান মন্ত্রী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App