×

বিনোদন

পুতুলনাচের ইতিকথার কুসুম হচ্ছেন জয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ০১:০৫ পিএম

‘কুসুম’ হিসেবে কেমন লাগবে তাকে, সেসবের পরীক্ষা–নিরীক্ষা শেষ। প্রখ্যাত কথাসাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের 'পুতুলনাচের ইতিকথা' নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। এতে কুসুম চরিত্রে অভিনয় করবেন জয়া আহসান। আরও অভিনয় করছেন আবীর চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, ধৃতিমান চট্টোপাধ্যায় এবং অনন্যা চট্টোপাধ্যায়। ছবিটি পরিচলনা করছেন পশ্চিমবাংলার নির্মাতা সুমন মুখোপাধ্যায়।

মানিক বন্দ্যোপাধায়ের গল্পে কাজ প্রসঙ্গে জয়া আহসান বলেন, মানিক বন্দ্যোপাধ্যায়ের 'পুতুলনাচের ইতিকথা' অসাধারণ এক উপন্যাস। এই উপন্যাসে লেখক গ্রামের দুঃখ বেদনা দারিদ্র এবং সাধারণ জীবনের কথা তুলে ধরেছেন। উপন্যাসের অন্যতম প্রধান চরিত্র কুসুম চরিত্রে অভিনয় করছি আমি। এই চরিত্রটি যেকোনো অভিনেত্রীর জন্য স্বপ্নের একটি চরিত্র। ভালোলাগার একটি চরিত্র।

পরিচালক সুমন মুখোপাধ্যায় এই চরিত্রের জন্য আমায় ভেবেছেন, এ জন্য ধন্যবাদ। আশা করছি, চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তুলতে পারব।

নির্মাতা সুমন মুখোপাধ্যায় বলেন, এই ছবির জন্য দুটো জিনিস খুব জরুরি- দক্ষ অভিনেতা এবং বাজেট। এখন ছবি নির্মাণের পাশাপাশি ছবির বিপণনের দিকটাও মাথায় রাখতে হয় এখন। আবীর, জয়া, পরম সেই ব্যালান্সটা করতে পারবে।

জানা গেছে, ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে পশ্চিমবাংলায় টানা ২৫ দিন ছবিটির দৃশ্যধারণ হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App