×

শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ০৩:৪১ পিএম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত।

আজ শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক আতাউর রহমানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত প্রতিষ্ঠানটির সব ধরনের পরীক্ষা স্থগিত থাকবে। পরবর্তীতে করোনা পরিস্থিতি বিবেচনা করে এসব স্থগিত পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে।

সারাদেশে শিক্ষার্থীদের মধ্যে করোনায় আক্রান্তের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় আগামী ২ সপ্তাহ স্কুল-কলেজ বন্ধ রাখতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আজ শুক্রবার প্রজ্ঞাপন জারির পর পরই এ ঘোষণা এলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে। মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে- বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা নেবে। যেহেতু বিশ্ববিদ্যালয় নিজেদের আইনে চলে। তাই এ বিষয়ে তারাই সিদ্ধান্ত নেবেন।

এদিকে, আগামী ২ সপ্তাহ (৬ ফেব্রুয়ারি পর্যন্ত) ঢাকা বিশ্ববিদ্যালয়ও বন্ধ থাকবে। অর্থাৎ সশরীরে ক্লাস হবে না। তবে সেশনজট নিরসনে অনলাইনে ক্লাস-পরীক্ষা চলবে। খুব দ্রুত এ বিষয়ে নির্দেশনা জারি করা হবে।

দেশে করোনা সংক্রমণ ও মৃত্যু ব্যাপক হারে বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সুপারিশ করেন কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটি। এর পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ১৭ মার্চ থেকে দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছিল। অবস্থার কিছুটা উন্নতি হলে ১৮ মাস পর ২০২১ সালের ১২ সেপ্টেম্বর আবারও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়। এর ৫ মাস পর করোনা ও এর নতুন ধরন ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিলো সরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App