×

খেলা

আর্সেনালকে হারিয়ে ফাইনালে লিভারপুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ০২:৫৯ পিএম

আর্সেনালকে হারিয়ে ফাইনালে লিভারপুল

ছবি: সংগৃহীত

দুই অর্ধে চমৎকার দুটি গোল উপহার দিলেন দিয়োগো জটা। পর্তুগিজ ফরোয়ার্ডের নৈপুণ্যে আর্সেনালকে হারিয়ে লিগ কাপের ফাইনালে উঠল লিভারপুল। এমিরেটস স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে সেমি-ফাইনালের ফিরতি লেগে ২-০ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। অ্যানফিল্ডে প্রথম লেগ গোলশূন্য ড্র হয়েছিল।

আগামী ২৭ ফেব্রুয়ারি ওয়েম্বলির ফাইনালে লিভারপুল মুখোমুখি হবে চেলসির। শেষ চারে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় টমাস টুখেলের দল। প্রথম লেগে বেশিরভাগ সময় একজন কম নিয়ে খেলে লিভারপুলকে রুখে দেওয়া আর্সেনাল ঘরের মাঠে ষষ্ঠ মিনিটে এগিয়ে যেতে পারত। কিন্তু বাঁধ সাধে দুর্ভাগ্য, ফরাসি ফরোয়ার্ড আলেকসঁদ লাকাজেতের শট ক্রসবারে লাগে।

১৯তম মিনিটে প্রথম গোলটি করেন জটা। মাঝমাঠ থেকে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের বাড়ানো পাস ধরে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ২৫ বছর বয়সী ফুটবলার। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ আসে সফরকারীদের সামনে। কিন্তু আট গজ দূর থেকে উড়িয়ে মেরে হতাশ করেন ইংলিশ টিনএজার গর্ডন।

৭৭তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে দলকে জয়ের পথে এগিয়ে নেন জটা। এই গোলেও অবদান রাখেন অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড। তার ক্রস বুক দিয়ে নামিয়ে ডি-বক্সে ঢুকে চিপ শটে আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দেন জটা। রেফারি শুরুতে অফসাইডের বাঁশি বাজালেও ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ফাবিনিয়োকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আর্সেনালের ডিফেন্ডার টমাস পার্টি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App