×

শিক্ষা

আন্দোলন সমঝোতায় ফের শাবিতে আওয়ামী লীগ নেতারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ০৩:২৬ পিএম

আন্দোলন সমঝোতায় ফের শাবিতে আওয়ামী লীগ নেতারা

শুক্রবার শাবিপ্রবি ক্যাম্পাসে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের নেতৃত্বে সিলেট আওয়ামী লীগ নেতারা কথা বলেন। ছবি: ভোরের কাগজ।

বিশ্ববিদ্যালয়ে পুলিশি হামলার ঘটনায় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলন ও ২৩ শিক্ষার্থীর অনশন অব্যাহত রেখেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। এদিকে ফের আন্দোলন সমঝোতায় ক্যাম্পাসে এসেছিলেন আওয়ামী লীগ নেতারা।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলের নেতৃত্বে সিলেট আওয়ামী লীগ নেতারা ক্যাম্পাসে প্রবেশ করেন। এ সময় সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমেদসহ সিলেটের বিভিন্ন স্থরের নেতারা উপস্থিত ছিলেন।

এ সময় আওয়ামী লীগ নেতারা শিক্ষার্থীদের দাবি ও কথা শোনেন। আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, উপাচার্যকে ক্ষমা চেয়ে স্বসম্মানে পদত্যাগ করতে হবে। উপাচার্য পদত্যাগ না করলে আমরা আমাদের আন্দোলন থেকে এক চুলও সরব না।

উপাচার্যকে বের হয়ে যেতে হলে আমাদের লাশের উপর দিয়ে যেতে হবে বলেও জানান শিক্ষার্থীরা।

আওয়ামী লীগ নেতারা শিক্ষার্থীদের দাবি শুনে উপাচার্যের সঙ্গে আলোচনা করতে উপাচার্যের বাসভবনে গিয়েছেন। রিপোর্ট লেখার পূর্ব পর্যন্ত আওয়ামী নেতারা উপাচার্যের সঙ্গে আলোচনা করছেন।

এর আগে গত মঙ্গলবার বেলা ১২টার পর বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে শিক্ষার্থীদের সমাবেশস্থলে শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি ও পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এর বার্তা নিয়ে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলসহ সিলেটের আওয়ামীলীগের নেতারা ক্যাম্পাসে আসেন।

তবে আন্দোলনের কোনো সুরাহা না করতে পারায় ও শিক্ষার্থীদের দাবি না মানায় তারা ক্যাম্পাস ত্যাগ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App