মারা গেছেন মাওলানা জাফরুল্লাহ খান

আগের সংবাদ

বাণিজ্যমেলায় ক্রেতাদের উপচেপড়া ভিড়

পরের সংবাদ

৯১ শিক্ষার্থীর করোনা, নোয়াখালী নার্সিং ইনস্টিটিউটে পাঠদান বন্ধ

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ৫:৫৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ৫:৫৮ অপরাহ্ণ

করোনা শনাক্ত হয়েছে নোয়াখালী নার্সিং ইনস্টিটিউটের ৯১ শিক্ষার্থীর। ফলে বন্ধ করে দেওয়া হয়েছে প্রতিষ্ঠানটির পাঠ দান কার্যক্রম। আক্রান্ত শিক্ষার্থীদের ইনস্টিটিউটের হোস্টেলে আইসোলেশনে রাখা হয়েছে। আর বাকি শিক্ষার্থীদের রাখা হয়েছে পর্যবেক্ষণে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ খালেদা খানম এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, এক সপ্তাহ ছুটির পর গত মঙ্গলবার ক্যাম্পাসে ফেরেন ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। গত বুধবার শ্রেণিকক্ষে কয়েক শিক্ষার্থীর সর্দি–কাশি দেখা দেয়। ওই দিন ইনস্টিটিউটের বিভিন্ন বর্ষের ৫৬ শিক্ষার্থীর করোনার নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা শনাক্ত হয়। বৃহস্পতিবার ২১০ জনের নমুনা পরীক্ষায় ৭৯ জনের করোনা শনাক্ত হয়। গতকাল পর্যন্ত প্রতিষ্ঠানটির ৯১ শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। ফলে পাঠদান বন্ধ করে দেওয়া হয়েছে।

৯১ শিক্ষার্থী করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ খালেদা খানম প্রথম আলোকে বলেন, করোনায় আক্রান্ত শিক্ষার্থীদের অধিকাংশেরই কোনো উপসর্গ নেই। অল্প কিছুসংখ্যক শিক্ষার্থীর হালকা জ্বর-সর্দি, কাশি ও গলাব্যথা আছে। আক্রান্ত শিক্ষার্থীদের হোস্টেলের আইসোলেশনে রেখে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়