জবানবন্দি: অভিনেত্রী শিমু হত্যায় নোবেলের সঙ্গে অংশ নেয় ফরহাদও

আগের সংবাদ

অধিনায়ককে বোল্ড করলেন অধিনায়ক

পরের সংবাদ

স্বাস্থ্যবিধি মেনে আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা শাবি শিক্ষার্থীদের

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ৪:৩১ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ৪:৩১ অপরাহ্ণ

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনশনরত শিক্ষার্থীরা।

শুক্রবার (২১ জানুয়ারি) বেলা আড়াইটায় আন্দোলনরত শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।

এর আগে দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী দুই সপ্তাহ স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়গুলো নিজ নিজ ক্ষেত্রে অনুরূপ ব্যবস্থা নেবে বলা হয়েছে।

শুক্রবার (২০ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অধিশাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এদিকে বিশ্ববিদ্যালয় বন্ধের বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনার ব্যাখ্যা হলো, স্কুল-কলেজের সঙ্গে বিশ্ববিদ্যালয়গুলোও আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করতে হবে। যেহেতু বিশ্ববিদ্যালয় নিজেদের আইনে চলে, তাই এ বিষয়ে তাদের নিজেদের সিদ্ধান্ত নিতে বলা হয়েছে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, সংক্রমণের ঊর্ধ্বগতি হলেও তারা এখান থেকে সরবেন না। সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে তারা আন্দোলন চালিয়ে যাবেন।

শিক্ষার্থীরা বলেন, আমরা আর এই ভিসিকে দেখতে চাই না। শিক্ষামন্ত্রী আমাদের সঙ্গে কথা বলতে চাইলে তিনি যেখানে আমাদেরকে দেখা করতে বলবেন আমরা সেখানে গিয়ে দেখা করব। অথবা তিনি চাইলে ভিসিসহ আমাদের সাথে অনলাইনেও বসতে পারেন।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়