কবে, কী রোগে মৃত্যু, বলে দেবে চোখ!

আগের সংবাদ

হেলিকপ্টারে চড়ে শ্বশুরের জানাজায় জামাই

পরের সংবাদ

শাবির দেয়ালে দেয়ালে ভিসি নিয়োগ বিজ্ঞপ্তি!

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ৬:৫৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ৭:০২ অপরাহ্ণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাসের বিভিন্ন দেয়ালে ভিসি নিয়োগ বিজ্ঞপ্তির চিকা মারা হয়েছে। ‘ভিসি পদ ফাঁকা আছে’ লেখা এই চিকা বৃহস্পতিবার থেকে শিক্ষার্থীদের নজরে আসে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলছেন, আন্দোলনকারী ২৪ শিক্ষার্থীর অনশন সত্ত্বেও উপাচার্যের টনক না নড়ায় কেউ দেয়ালে এ চিকা মেরে থাকতে পারেন।

শুক্রবার (২১ জানুয়ারি) দুপুর পর্যন্ত অনশনকারীদের ১১ জন অসুস্থ হয়ে পড়ায় তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।

আন্দোলনকারী শিক্ষার্থী ন‌জিবুর রহমান বলেন, রবিবার রাতে উপাচার্য তার বাসভবনে প্রবেশ করেছেন, এরপর আর বের হন‌নি।

এদিকে তার পদত্যাগের দা‌বিতে শিক্ষার্থীরা আমরণ অনশন করে অসুস্থ হয়ে পড়েছেন। তারপরও ভি‌সির টনক নড়ছে না। অনশনকারীদের মধ্যে কেউ মারা গেলেই উপাচার্যের টনক নড়বে।

আন্দোলনকারী আরেক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, উপাচার্য শিক্ষার্থীদের পু‌লিশ দিয়ে পি‌টিয়েছেন। উপাচার্যের নির্দেশে শিক্ষার্থীদের ওপর সাউন্ড গ্রেনেড নিক্ষেপ এবং গু‌লি ছোড়া হয়েছে।

তি‌নি আমাদের কথা চিন্তা করেন না, বিধায় এসব ক‌রিয়েছেন। আমরা তাকে চাই না। শিক্ষার্থীদের কথা চিন্তা করেন ও শিক্ষার্থীদের ভালোবাসবেন, সে রকম একজন ভি‌সি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ দেয়া হোক।

নিয়োগ বিজ্ঞপ্তির চিকা মারার বিষয়ে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলমগীর ক‌বির বলেন, বর্তমান প‌রি‌স্থি‌তিতে ক্যাম্পাসে প্রচুর ব‌হিরাগত অবস্থান করছেন। কারা এসব করেছে, তা বলতে পার‌ছি না।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়