ছেলে না থাকলে বাবার সম্পত্তির উত্তরাধিকারী মেয়ে

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

রাঙ্গামাটিতে সংক্রমণ বাড়লেও পর্যটনকেন্দ্রে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ৭:১৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ৭:১৬ অপরাহ্ণ

রেড জোনে থাকা রাঙ্গামাটিতে কয়েকদিনের ব্যবধানে হঠাৎ লাফিয়ে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। এরফলে, উদ্বেগ প্রকাশ করছে জেলা স্বাস্থ্য বিভাগ। গত ৫ দিনে রাঙ্গামাটি জেলা করোনায় আক্রান্ত হয়েছেন ২২৯ জন।

এরমধ্যে, ২০ জানুয়ারি ৭১, ১৯ জানুয়ারি ৫৫, ১৮ জানুয়ারি ৪২, ১৭ জানুয়ারি ৩৫ ও ১৬ জানুয়ারি ১৫ জন আক্রান্ত হয়েছেন। দেশের অন্য জেলাগুলোর মধ্যে রাঙ্গামাটি জেলায় সবচেয়ে বেশি সংক্রমণ দেখা দিচ্ছে। আক্রান্তের সংখ্যা কেবল বাড়ছেই। রাঙ্গামাটি শহরের করোনা আক্রান্তদের বাড়িতে টাঙিয়ে দেয়া হয়েছে লাল পতাকা। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পরিচালিত হচ্ছে মোবাইল কোর্ট।

সম্প্রতি সংক্রমণ ১০ শতাংশের ওপরে থাকায় রাঙ্গামাটি জেলাকে করোনা রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। কিন্তু এরপরও স্বাস্থ্য বিধি নিয়ে সচেতনতা দেখা যায়নি রাঙ্গামাটিতে। রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান অভিযান পরিচালিত হলেও রাঙ্গামাটির স্থানীয় জনসাধারণের মধ্যে ব্যাপক অসচেতনতা দেখা গেছে।

এছাড়া, রাঙ্গামাটির পর্যটন স্পটগুলোতেও পর্যটকরা আনাগোনা শুরু করেছে। বিশেষ করে শুক্রবার কাপ্তাই হ্রদে অনেক পর্যটককে ভ্রমণ করতে দেখা গেছে। তাদের অবাধ চলাফেরায় স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে।

রেড জোন রাঙ্গামাটিতে আক্রান্তের সংখ্যা বাড়ছেই

গত ২০ জানুয়ারি রাঙ্গামাটি পিসিআর ল্যাব ও অ্যান্টেজিনায় ১৮২ জন নমুনা পরীক্ষা করেছেন। এরমধ্যে, ৭১ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ৩৯ দশমিক শূন্য এক শতাংশ। রাঙ্গামাটি পিসিআর ল্যাবে ১০০ এবং অ্যান্টেজিনায় পরীক্ষা করেছেন ৮২ জন। মোট ১৮২ জনের মধ্যে রাঙ্গামাটি সদরে ৪৯ জন, কাপ্তাই উপজেলায় ১৩ জন, বাঘাইছড়ি দুজন, কাউখালীতে দুজন, রাজস্থলীতে একজন, লংগদুতে একজন ও নানিয়ারচরে একজনের পজেটিভ আসে।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়