সব খোলা রেখে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্তে বিক্ষোভ

আগের সংবাদ

প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রায় শামিল হোন: জয়

পরের সংবাদ

যে কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত, জানালেন শিক্ষামন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১০:০৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১০:০৯ অপরাহ্ণ

আগামী দুই সপ্তাহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। শুক্রবার (২১ জানুয়ারি) সকালে এক নির্দেশনায় বিষয়টি জানানো হয়। বলা হয় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল ও কলেজ এবং সমমানের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। আর বিশ্ববিদ্যালয়গুলো নিজেদের মতো সিদ্ধান্ত নেবে।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা ব্যাপক সমালোচিত হয়েছে। এরআগে, বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য চত্বরে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

এছাড়া, শিক্ষার্থীরা এ বিষয়ে সমালোচনা করছেন। সমালোচনার মুখে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্তের কারণ জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, করোনা সংক্রমণ এখন শিশুদের মধ্যেও দেখা দিচ্ছে। তাই বিষয়টিকে আমলে নিয়েই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী জানান, এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের সঙ্গে কথা হয়েছে। বর্তমানে শিশুদের করোনা আক্রান্ত হওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছেন তিনি। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে আলাপের ভিত্তিতেই ‍শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়