ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলা, নিহত ২ শতাধিক

আগের সংবাদ

ইউক্রেন উত্তেজনা ঘিরে রুশ-মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর জরুরি বৈঠক

পরের সংবাদ

ঢাকার রানের পাহাড় টপকে জিতল খুলনা

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১০:৪৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২২, ২০২২ , ১২:০৬ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের দ্বিতীয় ম্যাচে মিনিস্টার ঢাকার বিপক্ষে ৫ উইকেটে জিতেছে খুলনা টাইগার্স। এদিন মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী ১৮৩ রান করে। জবাবে অন্দ্রে ফ্লেচার ও থিাসারা পেরেরার ঝড়ো ব্যাটিয়ে জয় তুলে মাঠ ছাড়ে মুশফিকের খুলনা। প্রথম ইনিংসে ম্যাচ জেতার জন্য অর্ধেক কাজ সেরে রেখেছিলেন ঢাকার ব্যাটাসম্যানরা। কিন্তু দ্বিতীয় ইনিংসে বাকিটা করতে পারেনি বোলাররা। ফলে পরাজয়ে শুরু হলো মিনিস্টার ঢাকার বিপিএল।

এদিন দলের পক্ষে অর্ধশতক হাঁকান তামিম ইকবাল। ৭টি চারের সহায্যে ৪২ বলে ৫০ রান করেন তিনি। মোহাম্মদ শেহজাদ ও রিয়াদ খেলেন ঝড়ো ইনিংস। ৭টি চারে শেহজাদ ৪২ এবং ২টি চার ও ৩টি ছক্কায় রিয়াদ ৩৯ রান করেন।

খুলনার পক্ষে বল হাতে কামরুল ইসলাম রাব্বি শিকার করেন তিনটি উইকেট। একটি উইকেট নেন থিসারা পেরেরা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই তানজিদ হাসান তামিমকে হারায় খুলনা। পরে ফ্লেচার ও রনি ব্যাট হাতে ঝড় তোলেন। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ৭২ রানের জুটি। ৭টি চার ও ১টি ছক্কায় ২৩ বলে ৪৫ রান করে ফ্লেচার সাজঘরে ফিরলেও অর্ধশতক পূর্ণ করেন রনি। তিনি অর্ধশতকের পর আউট হন। রনি ৭ চার ও ১ ছক্কায় ৪২ বলে ৬১ রান করেন। তার বিদায়ের পর একটু চাপ ভর করলেও অভিজ্ঞ অলরাউন্ডার পেরেরা শঙ্কার মেঘ জমতে দেননি। মুশফিকুর রহিম ৬ ও ইয়াসির আলী ১৩ রান করে বিদায় নিলেও পেরেরা ৬টি চারের সহায়তায় ১৮ বলে ৩৬ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

রি-কেই/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়