জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত

আগের সংবাদ

বইমেলায় প্রবেশ করতে টিকার সনদ লাগবে

পরের সংবাদ

জবিতে সশরীরে ক্লাস বন্ধ, স্বাস্থ্যবিধি মেনে চলবে পরীক্ষা

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ৩:৪৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ৯:১৬ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সশরীরে সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে স্বাস্থ্যবিধি মেনে সশরীরে পরীক্ষার ব্যবস্থা রাখা হবে।

করোনা সংক্রমণ রোধে শিক্ষা মন্ত্রণালয় থেকে সকল স্কুল, কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে আজ শুক্রবার থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ ঘোষণা করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বৈঠকেও একই সিদ্ধান্ত নেয়া হয়।

শুক্রবার (২১ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। তবে অনলাইনে শিক্ষা কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

উপাচার্য বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে অনেক ডিপার্টমেন্টে করোনা ইনফেকশন রেকর্ড হচ্ছে। পাশাপাশি সরকারি প্রজ্ঞাপনের জন্য আমরা এখন ২ সপ্তাহ সশরীরে ক্লাস ও পরীক্ষা বন্ধ রাখবো। তবে অনলানে ক্লাস চলমান থাকবে। আর যেসব বিভাগে পরীক্ষা ও ল্যাব বাকি আছে সেগুলোর ব্যাপারে আমরা ডিন ও চেয়ারম্যানদের সাথে বৈঠক করে আজ বা কালকের মধ্যে সিদ্ধান্ত জানিয়ে দিব। এছাড়া পূর্বের মত স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের অফিস খোলা থাকবে।

এরআগে, আজ বেলা ১২ টায় সারাদেশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় স্কুল-কলেজ ও সমমানে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো দু’সপ্তাহের জন্য বন্ধ রাখতে শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

করোনা সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ১৭ মার্চ থেকে বন্ধ হয়ে যায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়। এরপর দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর ২০২১ সালের ১২ সেপ্টেম্বর করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি হলে শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষা নেয়া হয়। তবুও এক বছরের মতো পিছিয়ে পড়ে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। নতুন করে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় আবার পিছিয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে মধ্যে। অনেকের এখনো পরীক্ষা চলমান রয়েছে। কারও পরীক্ষা নেয়ার জন্য তারিখও নির্ধারণ করা হয়েছে।

আর- আরএ / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়