করোনায় আরও ১২ মৃত্যু, শনাক্ত সাড়ে ১১ হাজার

আগের সংবাদ

বছরে চার লাখ দক্ষ বিদেশি শ্রমিক নেবে জার্মানি

পরের সংবাদ

দ্য টাইম মেশিন সিনেমার সেই নায়িকা মিমি আর নেই

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ৬:৩৭ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ৭:২১ অপরাহ্ণ

ঘুমের মধ্যে আমাদের দেহ ঘুমিয়ে থাকলেও জীবাত্মা জেগে থাকে। তাই তো ঘুমের মধ্যেই অনেককে না ফেরার দেশে চলে যেতে হয়। সে ধারাবাহিকতায় সম্প্রতি ঘুমের মধ্যেই ঘুমের দেশে পাড়ি দিলেন বৈজ্ঞানিক কল্পকাহিনী নির্ভর মুভি ‘দ্য টাইম মেশিন’ সিনেমার নায়িকা ইভাট মিমি।

সোমবার (১৭ জানুয়ারি) লস অ্যাঞ্জেলসের বেল এয়ারের নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় মারা যান তিনি। মৃত্যুর সময় এই অভিনেত্রীর বয়স হয়েছিল ৮০ বছর। জানা যায়, বার্ধক্যের কারণে মারা গেছেন মিমি।

১৯৬৩ সালের ‘টয়েস ইন দ্য অ্যাটিক’ সিনেমায় নববধূর চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা পান মিমি। মাত্র ২১ বছর বয়স পার হওয়ার আগেই ৮ সিনেমায় অভিনয় করে আলোচনার জন্ম দিয়েছিলেন তিনি।

১৯৬৪ সালে ‘ড. কিলডেয়ার’ সিনেমায় অভিনয় করেন মিমি। ১৯৬৫ সালে ‘জয় ইন দ্য মর্নিং’ সিনেমাতেও দেখা যায় তাকে। এছাড়া ‘দ্য মোস্ট ডেডলি গেম’ সিরিজে অভিনয়ের জন্য তিনবার গোল্ডেন গ্লোবের মনোনয়ন পেয়েছিলেন তিনি।

মিমির অন্যান্য বিখ্যাত সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘হোয়ার দ্য বয়েজ আর’, ‘লাইট ইন দ্য পিয়াৎজা’, ‘টয়েজ ইন দ্য অ্যাটিক’ এবং ‘ড. কিলডেয়ার’।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়