×

শিক্ষা

বক্তব্য প্রত্যাহার চেয়ে শাবি ভিসিকে আইনি নোটিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২২, ১০:২৯ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে আইনি (লিগ্যাল) নোটিশ দেওয়া হয়েছে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রীদের নিয়ে 'কুরুচিপুর্ণ' বক্তব্য অবিলম্বে প্রত্যাহার চেয়ে এ নোটিশ প্রদান করা হয়।

এতে বলা হয়, নোটিশপ্রাপ্তির ৭২ ঘণ্টার মধ্যে শাবি উপাচার্যকে তার বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে হবে। অন্যথায় তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ঢাকা জজ আদালতের আইনজীবী খাদেমুল ইসলাম ডাকযোগে এই নোটিশ পাঠিয়েছেন বলে নিশ্চিত করেছেন তিনি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মেয়েদের হল সারারাত খোলা রাখার দাবির পরিপ্রেক্ষিতে সম্পূর্ণ অপ্রাসঙ্গিকভাবে দেশের অপর একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ, অশালীন ও অবমাননাকর মন্তব্য করেন শাবিপ্রবি উপাচার্য। তার এই বক্তব্য অশালীন, অবমাননাকর, কুরুচিপূর্ণ, সংবিধানবিরোধী এবং নারী শিক্ষার প্রতি চরম অন্তরায় স্বরূপ।

জাবির ছাত্রীরা পড়াশোনা শেষে রাষ্ট্রের বিভিন্ন পর্যায়ে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন। তারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এমনকি শাহজালাল বিশ্ববিদ্যালয়েও অনেকে সুনাম ও দক্ষতার সঙ্গে শিক্ষকতা করছেন।

নিজের বক্তব্যের মাধ্যমে শাবি ভিসি জাবি ছাত্রীদেরই শুধু নয়, পুরো বিশ্ববিদ্যালয় পরিবারকে চরমভাবে হেয় প্রতিপন্ন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App