×

শিক্ষা

এক সপ্তাহে করোনায় আক্রান্ত ঢাবির ২২ শিক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২২, ১০:১২ পিএম

এক সপ্তাহে করোনায় আক্রান্ত ঢাবির ২২ শিক্ষার্থী

প্রতীকী ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে গত এক সপ্তাহে বিভিন্ন বিভাগের ২২ শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে করোনা পরীক্ষা ল্যাবের দায়িত্বপ্রাপ্ত অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মিজানুর রহমান নমুনা পরীক্ষার মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রতিদিন এ সংখ্যা বাড়ছে। তবে করোনার চলমান ঢেউয়ে ক্ষতির সম্ভাবনা তুলনামূলক কম। এ অবস্থায় শিক্ষার্থীদের কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বহিরাগত চলাচল সীমিত করা যেতে পারে।

বিশ্ববিদ্যালয়ের করোনা ল্যাব থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, ২০ জানুয়ারি পর্যন্ত গত এক সপ্তাহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ৩৬ শিক্ষার্থী নমুনা দিয়েছেন। এরমধ্যে, ২২ শিক্ষার্থী আক্রান্ত হয়েছেন। সর্বশেষ ২০ জানুয়ারি ১৯ জনের নমুনা পরীক্ষায় ১৩ শিক্ষার্থী আক্রান্ত হয়েছেন। গত ১৯ জানুয়ারি ২১ জনের নমুনা পরীক্ষায় ৯ শিক্ষার্থী আক্রান্ত হয়েছেন। প্রতিনিয়ত আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে সংক্রমণ পরিস্থিতি তুলনামূলক বাড়লেও পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের নানা বিষয় চিন্তা করেই এখনই বিশ্ববিদ্যালয় বন্ধ করতে চায় না প্রশাসন। আবাসিক হল বন্ধ না করে শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মানার দিকে বেশি জোর দিচ্ছেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App