×

জাতীয়

‘অনির্বাচিত সরকার কোনো আইন পাস করতে পারে না’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২২, ০২:৩৩ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, অনির্বাচিত সরকার কোনো আইন পাস করতে পারে না। ক্ষমতা পাকাপোক্ত করার জন্য সরকার নির্বাচন কমিশন আইন পাস করতে যাচ্ছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপির উদ্যোগে নয়াপল্টনে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রীর সমালোচনা করে আব্বাস বলেন, তিনি বলেছেন বিএনপি বোঝে নাই আমরা কি করতে যাচ্ছি। বিএনপি খুব ভালো করে বোঝে আপনারা কি করতে যাচ্ছেন। আপনারা বাকশালকে পুন:প্রবর্তন করতে যাচ্ছেন। এটা বিএনপি খুব ভালো করে জানে।

সরকারের প্রতি প্রশ্ন রেখে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, আপনারা কিসের আইন পাস করবেন? আপনারা তো অনির্বাচিত সরকার। আপনারা কোনো আইন পাস করতে পারেন না। আপনারা যে আইন পাস করবেন সেটি বাংলার মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না।

জিয়াউর রহমানের স্মৃতিচারণ করে সাবেক এই মন্ত্রী বলেন, এখানে অনেকেই রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে দেখেন নাই। তার সঙ্গে কাজ করার সুযোগ হয় নাই। যদি এমনি এমনি দিবসগুলো চলে যায় তাহলে জিয়াউর রহমান সম্পর্কে জানা হবে না। আধুনিক বাংলাদেশের রূপকার  রাষ্ট্রপতি জিয়াউর রহমান। আমাদের যাদের জিয়ার সঙ্গে রাজনীতি করার সুযোগ হয়েছে, সেদিক থেকে বলতে চাই আমরা একজন ক্ষণজন্মা পুরুষকে হারিয়েছি। দেশী প্রভুদের নির্দেশে তাকে (জিয়াউর রহমানকে) হত্যা করা হয়েছে।

তিনি বলেন, যারা ভেবেছিল জিয়াউর রহমানকে শেষ করে দিলে বিএনপি শেষ হয়ে যাবে তাদের মুখে ছাই দিয়ে বিএনপি টিকে আছে। রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পর খালেদা জিয়া আজ হাসপাতালে ধুঁকে ধুঁকে মূত্যু শয্যায় জীবন কাটাচ্ছেন। আমাদের নেতা তারেক রহমান বিদেশের মাটি থেকে বাংলাদেশে আসার প্রহর গুনছেন।

এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App