×

শিক্ষা

অনশনে একে একে অসুস্থ হয়ে পড়ছেন শাবি শিক্ষার্থীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২২, ০৯:১২ পিএম

অনশনে একে একে অসুস্থ হয়ে পড়ছেন শাবি শিক্ষার্থীরা

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে অনশনরত শিক্ষার্থীরা একে একে অসুস্থ হয়ে পড়ায় মেডিকেল টিমের এক সদস্য চিকিৎসা দিচ্ছেন। ফাইল ছবি

অনশনে একে একে অসুস্থ হয়ে পড়ছেন শাবি শিক্ষার্থীরা

শাবিতে অনশনরত শিক্ষার্থীরা একে একে অসুস্থ হয়ে পড়ে। ফাইল ছবি

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে টানা ৩০ ঘণ্টা অনশনে একে একে অসুস্থ হতে শুরু করেছে শিক্ষার্থীরা। এদিকে অসুস্থ চিকিৎসাসেবা দিতে ক্যাম্পাসে উপস্থিত হয়েছে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ৭ সদস্যের মেডিকেল টিম। তাছাড়া অসুস্থ হওয়ায় ইতোমধ্যে ৫ শিক্ষার্থীকে হাসপাতালে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুর থেকে শিক্ষার্থীরা একে একে অসুস্থ হতে শুরু করে।

[caption id="attachment_330358" align="aligncenter" width="700"] শাবিতে অনশনরত শিক্ষার্থীরা একে একে অসুস্থ হয়ে পড়েছে[/caption]

এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত ৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। তারপরও তারা এখনও অনশন ভাঙেননি।

এছাড়া, দীর্ঘ সময় ধরে অনাহারে থাকায় ১২ শিক্ষার্থীকে স্যালাইন দেয়া হয়েছে। অনশনস্থলেই স্যালাইন নিচ্ছেন তারা।

এদিকে, বিকেল পাঁচটায় সিলেট এম এ জি উসমানি মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল টিম আসে। এসময় তারা প্রয়োজনীয় স্যালাইন এবং ওষুধ দিয়ে সহায়তা করছেন।

অনশনরত শিক্ষার্থীদের অবস্থা পর্যবেক্ষণ করে মেডিকেল টিমের সদস্য মো. নাজমুল হাসান বলেন, এখানে অনশনরত শিক্ষার্থীদের অবস্থা খারাপের দিকে যাচ্ছে। দুই শিক্ষার্থীর অবস্থা গুরুতর। এ সংখ্যা আরও বৃদ্ধি পাবে বলে আশঙ্কা করছি। গত ২৪ ঘণ্টায় কেউ কিছুই খায়নি। সবাই ভুগছে পানিস্বল্পতায়।

তিনি আরও বলেন, যাদের অবস্থা খারাপের দিকে যাচ্ছে তাদের জন্য স্যালাইনসহ ওষুধের ব্যবস্থা করছি। আর যদি কোনো জরুরি অবস্থার সৃষ্টি হয় তাহলে তাদের জন্য অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া তাদের জন্য ওসমানী মেডিকেল কলেজে বেডের ব্যবস্থাও রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App