চা চাষে বাংলাদেশের রেকর্ড, ভাঙল ১৬৮ বছরের ইতিহাস

আগের সংবাদ

নানক পরিচয়ে সচিবকে ফোন দিয়ে ধরা খেলো প্রতারক

পরের সংবাদ

রাঙ্গামাটিতে করোনা আক্রান্ত ২৪ বাড়িতে লাল পতাকা

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:১৫ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:১৫ পূর্বাহ্ণ

রেড জোন ঘোষিত পার্বত্য জেলা রাঙ্গামাটিতে করোনাভাইরাসে আক্রান্তদের বাড়িতে লাল পতাকা টানিয়ে দিচ্ছে জেলা প্রশাসন। রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বাড়ি বাড়ি গিয়ে লাল পতাকা টাঙিয়ে দেন।

বুধবার (১৯ জানুয়ারি) সর্বমোট ২৪টি বাড়িতে লাল পতাকা টানানো হয়েছে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বোরহান উদ্দিন মিঠু।

তিনি জানান, করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে লাল পতাকা টানানো হচ্ছে। করোনা সংক্রমণ রোধে মাস্ক পরিধান নিশ্চিত করতে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বোরহান উদ্দিন মিঠু, অঞ্জন কুমার দাশ ও তাহমিদা আকতার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। আজ ২ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। করোনা সংক্রমণ রোধে এবং জনগণকে সচেতন করতে এ অভিযান অব্যাহত থাকবে।

এদিকে সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষায় জেলার ১২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যার মধ্যে ৪২ জনের করোনা পজিটিভ এসেছে। জেলায় করোনা শনাক্তের হার ৩৩.৩৩ শতাংশ। বর্তমানে রাঙ্গামাটি করোনা আইসোলেশন সেন্টারে দুই জন রোগী ভর্তি আছেন। রাঙ্গামাটি জেলায় করোনার টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ৩ লাখ ৯৬ হাজার ১৭৪ জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ২ লাখ ৯৯ হাজার ৮২০ জন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়