রাজধানীতে দুই বাসের মাঝে চাপা পড়ে প্রাণ গেল কিশোরের

আগের সংবাদ

পাঁচদিনের আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি

পরের সংবাদ

ডিএসইর সূচকে যুক্ত হচ্ছে আরও ২৭ কোম্পানি

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ৭:২৯ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ৭:২৯ অপরাহ্ণ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্সে যুক্ত হচ্ছে ২৭টি কোম্পানি। আগামী রবিবার থেকে এ সূচক গণনায় নতুন যুক্ত হওয়া কোম্পানিগুলোকেও বিবেচনায় নেয়া হবে।

এছাড়া, স্টক এক্সচেঞ্জটির বাছাই করা ৩০ কোম্পানি নিয়ে গঠিত ডিএস-৩০ সূচকে অন্তর্ভুক্ত কোম্পানির ক্ষেত্রেও পুনঃসমন্বয় করা হয়েছে। ডিএস-৩০ সূচক থেকে পাঁচটি কোম্পানি বাদ আর নতুন করে পাঁচটি যুক্ত হচ্ছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ডিএসইর এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

ডিএসইর জানায়, বর্তমানে স্টক এক্সচেঞ্জটির প্রধান সূচক ডিএসইএক্স গণনা করা হয় ৩১১টি কোম্পানির লেনদেনের ভিত্তিতে। রোববার থেকে সেখানে আরও ২৭টি কোম্পানি যুক্ত হবে। ফলে ওই দিন থেকে ডিএসইএক্স সূচক গণনা করা হবে ৩৩৮টি কোম্পানির লেনদেনের ভিত্তিতে। নতুন করে যে ২৭টি কোম্পানি ডিএসইএক্স সূচকে যুক্ত হচ্ছে সেগুলো হলো রহিমা ফুড, প্রিমিয়ার সিমেন্ট, অ্যাপোলো ইস্পাত, তমিজউদ্দিন টেক্সটাইল, মতিন স্পিনিং, সোনালী লাইফ ইনস্যুরেন্স, পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং, হা-ওয়েল টেক্সটাইল, মেঘনা সিমেন্ট, মুন্নু ফেব্রিক্স, তৌফিকা ফুড অ্যান্ড লাভেলো আইসক্রিম, ক্রিস্টাল ইনস্যুরেন্স, ডমিনেজ স্টিল, অ্যাসোসিয়েটেড অক্সিজেন, বাংলাদেশ মনস্পুল পেপার, ই-জেনারেশন, দেশ জেনারেল ইনস্যুরেন্স, আরামিট সিমেন্ট, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, তাল্লু স্পিনিং, ফার্স্ট ফিন্যান্স, মিথুন নিটিং, জিলবাংলা সুগার মিলস, ইনডেক্স এগ্রো, জুট স্পিনার্স, মেঘনা কনডেন্সড মিল্ক ও মেঘনা পিইটি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়