×

জাতীয়

৭ ভুয়া চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ০৯:৪৫ পিএম

৭ ভুয়া চিকিৎসককে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

হাতকড়া পরা ৭ ভুয়া চিকিৎসক। ছবি: ভোরের কাগজ

ভুয়া এমবিবিএস সার্টিফিকেট বানিয়ে দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালে কাজ করার অভিযোগে গ্রেপ্তার ৭ ভুয়া চিকিৎসককে একদিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৯ জানুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এ আদেশ দেন।আসামিরা হলেন- ইমান আলী, সুদেব সেন, তন্ময় আহমেদ, মোক্তার হোসেন, কাওছার, রহমত আলী ও মোহাম্মদ মাসুদ পারভেজ।

এরআগে এদিন আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর তাদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রত্যেকের তিন দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে বিচারক আসামিদের রিমান্ড নামঞ্জুর করে একদিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

২০২০ সালের ২ ডিসেম্বর দুদকের উপ-পরিচালক সেলিনা আখতার মনি বাদী হয়ে ১২ জন ভুয়া চিকিৎসকসহ বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রার জাহিদুল হক বসুনিয়া ও প্রশাসনিক কর্মকর্তা বোরহান উদ্দিন মিলে মোট ১৪ জনের বিরুদ্ধে একটি মামলা করেছিলেন। এই মামলায় অভিযান চালিয়ে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে আজ তাদের গ্রেপ্তার করে দুদক টিম। তবে পূর্ব থেকে মাহমুদুল হাসান নামে আরেক আসামী কারাগারে আটক আছেন।

আসামিদের বিরুদ্ধে অভিযোগ থেকে জানা যায়, কয়েক বছর আগে ১২ জন বাংলাদেশি ছাত্র চীনের তাইশান মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস পাস করেছে বলে দাবি করেন। পরে তারা ওই সনদ ব্যবহার করে বিভিন্ন তারিখে বাংলাদেশে ইন্টার্নি অনুশীলন পরীক্ষায় অংশ নেন। পরে তারা বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে দাবি করে দেশের বিভিন্ন মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন হিসেবে কাজ করেন। কিন্তু রেকর্ডপত্র যাচাই করে দেখা যায়, তাদের এমবিবিএস সনদগুলো ভুয়া। সনদগুলোর স্বাক্ষরের সত্যতা পরীক্ষার জন্য হস্তলেখা বিশারদদের মতামতও নেওয়া হয়। তাতেও দেখা যায়, সনদগুলোয় স্বাক্ষর জাল করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App