×

খেলা

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ১০:২৪ পিএম

চলতি মাসে আবারও মাঠে ফিরছে আর্জেন্টিনা। জানুয়ারির শেষ ও ফেব্রুয়ারির শুরুতে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা। তবে এই দুই ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি মেসিকে।

করোনা পরিস্থিতি কোচ লিওনেল স্ক্যালোনিকে এই বাস্তবতার সামনে দাঁড় করিয়ে দিয়েছে। ইউরোপীয় দলগুলো আগে থেকেই করোনার কারণে খেলোয়াড়দের ছাড়তে নারাজ ছিল। এই পরিস্থিতিতে যে ক্লাবগুলোর নীতিমালা আরও কঠিন হবে তা বলাই বাহুল্য।

এদিকে আর্জেন্টিনাও ইতোমধ্যেই বিশ্বকাপে খেলা নিশ্চিত করে ফেলেছে। আর তার সঙ্গে চলমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই অন্তত লিওনেল মেসিকে চলতি মাসে অনুষ্ঠেয় দুই ম্যাচে আর্জেন্টিনা দলে রাখতে চাননি কোচ।

মেসিকে আর্জেন্টিনার স্কোয়াডে না রাখার বিষয়টা অবশ্য একপক্ষের সিদ্ধান্তে আসেনি। স্ক্যালোনি এই সিদ্ধান্তের বিষয়ে ভাবার পরই জানিয়েছেন মেসিকে, তাতে বেশ কিছুদিন ভাবনার পর অবশেষে সম্প্রতি সায় দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। তাতেই মেসিকে ছাড়া স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ।

মেসি না থাকলেও এই দলে আছেন তার দুই পিএসজি সতীর্থ আনহেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেস। গুঞ্জন আছে, মেসির অনুপস্থিতিতে ডি মারিয়ার হাতেই উঠবে অধিনায়কের বাহুবন্ধনী। তার নেতৃত্বেই আগামী ২৮ জানুয়ারি চিলির মাঠে খেলবে আলবিসেলেস্তেরা। এর পরের ম্যাচে আগামী ২ ফেব্রুয়ারি নিজেদের মাঠে কলম্বিয়াকে আতিথ্য দেবে স্ক্যালোনির দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App