×

জাতীয়

বিএনপির লবিস্ট নিয়োগ নিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্য ভিত্তিহীন: মোশাররফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ০১:১২ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, যুক্তরাষ্ট্রের লবিস্ট নিয়োগের জন্য প্রচুর অর্থ বিনিয়োগ করছে বিএনপি- পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এমন বক্তব্য ভিত্তিহীন।

বুধবার (১৯ জানুয়া‌রি) বেলা সা‌ড়ে ১১টার দি‌কে দ‌লের প্র‌তিষ্ঠাতা জিয়াউর রহমা‌নের ৮৬ তম জন্মবা‌র্ষিকী‌র দিনে তার সমা‌ধি‌তে ফু‌লেল শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা মোশাররফ বলেন, এ অ‌ভি‌যোগ ভি‌ত্তিহীন বা‌নোয়াট। যখন বি‌দে‌শ থে‌কে কিছু ব্য‌ক্তি ও সংস্থার ওপর নি‌ষেধাজ্ঞা আ‌রোপ এ‌সে‌ছে, যখন এই সরকার গণতা‌ন্ত্রিক সা‌মি‌টে আমন্ত্রণ পায় না তখন এই প্রশ্নগু‌লো উ‌ঠে‌ছে। অথচ যখন আমরা দে‌খে‌ছি দে‌শে গণতন্ত্র নাই, মানুষ হত্যা করা হ‌চ্ছে, চু‌রি-ডাকা‌তি ক‌রে দে‌শের অর্থ লুণ্ঠন করা হ‌চ্ছে তখন এগু‌লো ধামাচাপা দেয়ার জন্য তারা বি‌দে‌শে ১৪ বছর ধ‌রে ল‌বিস্ট নি‌য়োগ ক‌রে‌ছে।

মোশাররফ আরও বলেন, পত্রপ‌ত্রিকায় যখন খবর চের হ‌য়ে‌ছে তখন সরকার মিথ্যা-বা‌নোয়াট কিছু ডকু‌মেন্ট দি‌য়ে তা‌দের অপক‌র্মের জবাব দেয়ার চেষ্টা কর‌ছে, জনগণ‌কে বিভ্রান্ত কর‌ছে।

সাংবাদিকদের তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই মানবাধিকার ভুলূণ্ঠিত। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি রাখা হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ যেতে দেয়া হচ্ছে না। দলীয় নেতাকর্মীরা আজ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য শপথ নিয়েছে বলেও জানান তিনি।

এসময় উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গ‌য়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল ক‌বির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল ক‌বির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সম্পাদক শহীদ উ‌দ্দিন চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য না‌জিম উ‌দ্দিন আলম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান‌ খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হো‌সেন শ্যামল প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App