×

খেলা

দ্বিতীয় ম্যাচে কেনিয়াকে উড়িয়ে দিল বাংলার মেয়েরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ১২:৩৯ পিএম

দ্বিতীয় ম্যাচে কেনিয়াকে উড়িয়ে দিল বাংলার মেয়েরা

কেনিয়াকে হারানোর পর বাংলার টাইগ্রেসদের উল্লাস।

কমনওয়েলথ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে কেনিয়াকে ৮১ রানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বুধবার (১৯ জানুয়ারি) মালয়েশিয়ার কিনরারা ওভাল গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কেনিয়া। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের মেয়েরা করে ১২৫ রান। টাইগ্রেসদের পক্ষে সর্বোচ্চ ৩৯ রানের ইনিংস খেলেন রিতু মনি। এছাড়া সালমা খাতুন এবং মুরশিদা খাতুন করেন যথাক্রমে ৩৩ ও ২৬ রান।

মোটামুটি চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে কেনিয়ার মেয়েরা মাত্র ১২.৫ ওভারেই গুড়িয়ে যায়। ১২৫ রান তাড়া করতে গিয়ে তারা কেবল ৪৫ রান সংগ্রহ করে। তাদের পক্ষে সর্বোচ্চ ইনিংস কেবল শ্যারন জুমার। তিনি খেলেন ২০ বলে ২৪ রানের ইনিংস।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ পাঁচ উইকেট নেন নাহিদা আক্তার। এছাড়া একটি করে উইকেট নেন সুরাইয়া আজমিন এবং সানজিদা আক্তার মেঘলা।

এর আগের দিন বাছাই পর্বের প্রথম ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৮ উইকেটে হারিয়েছিল বাংলাদেশের টাইগ্রেসরা। মালয়েশিয়ার নারীদের দেয়া ৫০ রানের লক্ষ্যে ২ উইকেট হারিয়েই জয় তুলে নেয় জ্যোতি-রুমানারা।

আগামী ২৪ জানুয়ারি শেষ ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এবার আরও একটি নতুন মিশনের সামনে বাংলাদেশ দল। প্রথমবারের মতো কমনওয়েলথ গেমসে যুক্ত হয়েছে ক্রিকেট। এ বছর ২৮ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত বার্মিংহ্যামে চলবে গেমসের মূল পর্ব। এর আগে মালয়েশিয়ায় শুরু হয়েছে বাছাইপর্বের লড়াই।

বার্মিংহাম যেতে মিশন মালয়েশিয়া জয়ের পথে বাংলাদেশ। বাছাইয়ে বাংলাদেশ ও মালয়েশিয়া ছাড়াও আছে কেনিয়া, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা। এদের মধ্যে সবার উপরে যে থাকবে সেই সুযোগ পাবে মূল পর্বে অস্ট্রেলিয়া, বার্বাডোজ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সঙ্গে খেলার।

২০২১ সালে দাপুটে পারফর্ম করা টাইগ্রেসরা এবার কমনওয়েলথের বাছাইয়েও সে ধারাবাহিকতা ধরে রেখেছে। তবে শৃঙ্খলা ভঙ্গের কারণে এবার দল থেকে বাদ পড়েছেন বিশ্বকাপ বাছাইয়ে বল হাতে তাণ্ডব ছড়ানো পেসার জাহানারা। সে শূন্যতা পূরণে সামনে থেকে ভূমিকা রাখতে চান জ্যোতিরা।

বাংলাদেশ নারী টি-টোয়েন্টি দল: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মন্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সানজিদা আকতার মেঘলা ও সুরাইয়া আজমিন। স্ট্যান্ডবাই: জাহানারা আলম, নুজহাত তাসনিয়া, খাদিজাতুল কোবরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App