×

পুরনো খবর

ঢাবির সূর্যসেন হলের ছাত্রলীগ নেতা আল-আমিন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ০৬:১৪ পিএম

ঢাবির সূর্যসেন হলের ছাত্রলীগ নেতা আল-আমিন রিমান্ডে

ছাত্রলীগ নেতা আল-আমিন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সূর্যসেন হলের দোকানদারদের পিস্তলের ভয় দেখিয়ে চাঁদাবাজির অভিযোগে হল থেকে গ্রেপ্তার ছাত্রলীগ নেতা আল-আমিনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৯ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুব আহমেদ এ আদেশ দেন। ছাত্রত্ব না থাকলেও দীর্ঘদিন ধরে সে হলে বসবাস করে আসছিল।

এদিন আল-আমিনকে আদালতে হাজির করে শাহবাগ থানা পুলিশ। এরপর তার বিরুদ্ধে মামলার অভিযোগের সুষ্ঠু তদন্তের স্বার্থে তিন দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। এসময় আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। পরে বিচারক রিমান্ডের আবেদনের প্রেক্ষিতে আসামির একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে হলের ১০২নং কক্ষ থেকে ছাত্রলীগ নেতা আল আমিন খানকে আটক করা হয়। জানা যায়, আল-আমিন দীর্ঘদিন ধরে হলে অবৈধভাবে ছিল। সে ২০১৪-১৫ সেশনে ফিন্যান্স বিভাগে প্রথম বর্ষে ভর্তি হয়। পরের সেশনে পুনঃভর্তি হয়। কিন্তু পরে পড়ালেখা চালাতে না পারায় বর্তমানে তার ছাত্রত্ব নেই। অবৈধভাবে সে বসবাস করে আসছিল। বিভিন্ন সময়ে হলের দোকানদারদের পিস্তল দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এজন্য তাকে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App