×

জাতীয়

টেকনাফের দ্বীপ থেকে সাড়ে ২২ কোটি টাকার আইস উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ১২:২৩ পিএম

টেকনাফের দ্বীপ থেকে সাড়ে ২২ কোটি টাকার আইস উদ্ধার

কক্সবাজারের টেকনাফের জালিয়ার দ্বীপ থেকে উদ্ধারকৃত ক্রিস্টাল মেথ (আইস) ও ইয়াবা

কক্সবাজারের টেকনাফের জালিয়ার দ্বীপ এলাকা থেকে অভিযান চালিয়ে প্রায় সাড়ে ২২ কোটি টাকা মূল্যের চার কেজির বেশি ওজনের ক্রিস্টাল মেথ বা আইস এবং ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি সদস্যরা।

আজ বুধবার (১৯ জানুয়ারি) সকালে টেকনাফের বিজিবি দুই ব্যাটলিয়ানের এক প্রেস ব্রিফিংয়ে অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বিষয়টি নিশ্চিত করেন। এসময় উপস্থিত ছিলেন- দুই বিজিবি ব্যাটলিয়ানের উপ-অধিনায়ক লে. এম মুহতাসিম বিল্লাহ শাকিল। ব্রিফিংয়ে বলা হয়, উদ্ধারকৃত ক্রিস্টাল মেথ বা আইসের মূল্য ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা।

খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, বুধবার ভোরে মিয়ানমার থেকে নাফ নদী হয়ে মাদকের একটি বড় চালান জালিয়ার দ্বীপ সীমান্তে প্রবেশের খবরে বিজিবির দুটি টহল দল সেখানে অভিযান পরিচালনা করে। এতে একটি কাঠের নৌকা শূন্য রেখা অতিক্রম করে ওই এলাকা দিয়ে ঢোকার সময় বিজিবির টহলদল নৌকাটিকে চ্যালেঞ্জ করে। এসময় নৌকাটি মিয়ানমার সীমান্তের দিকে চলে যেতে থাকলে, বিজিবি টহলদল নৌকাটি লক্ষ্য করে গুলি ছুঁড়ে একে থামানোর চেষ্টা করে। এসময় চোরাকারবারীরা নৌকা থেকে নাফ নদীতে ঝাঁপ দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

ব্রিফিংয়ে ক্রিস্টেল ও ইয়াবা উদ্ধারের ঘটনায় টেকনাফ মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে জানান বিজিবির এই কর্মকর্তা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App