×

শিক্ষা

জাবিতে পোড়ানো হল শাবি ভিসির কুশপুত্তলিকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ০৩:৫৬ পিএম

জাবিতে পোড়ানো হল শাবি ভিসির কুশপুত্তলিকা

বুধবার শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ভিসির কুশপুত্তলিকা পোড়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছবি : ভোরের কাগজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ফরিদ উদ্দিনের ‘কুরুচিপূর্ণ’ মন্তব্যের প্রতিবাদে জাবিতে শাবি ভিসির কুশপুত্তলিকা দাহ করেছে শিক্ষার্থীরা। এরআগে, মানববন্ধনে ভিসির ওই মন্তব্যের প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা।

বুধবার (১৯ জানুয়ারি) বেলা ১২টায় শহীদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে শহীদ মিনার চত্বরে শাবি ভিসির কুশপুত্তলিকা দাহ করা হয়।

মানববন্ধনে বক্তব্যে নুরুজ্জামান শুভ বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবি না মেনে শিক্ষার্থীদের ওপর পুলিশ লেলিয়ে দিয়েছেন। এই আন্দোলন যখন চলমান তখন ভিসি ফরিদ উদ্দিন জাবির মেয়েদের নিয়ে কুরুচিকর মন্তব্য করেছেন। আমরা আল্টিমেটাম দিচ্ছি জাবির পক্ষ থেকে প্রশাসনিক ভাবে এই বক্তব্যের প্রতিবাদ জানানো হোক।

আরও পড়ুন : শাবি ভিসির অডিও ফাঁস, জাবি ছাত্রীদের নিয়ে কটূক্তি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সামিয়া হাসান, যেকোনো বিশ্ববিদ্যালয়ে এমন ভিসি থাকার চেয়ে না থাকা অনেক ভালো। একটি দেশ যখন এগিয়ে যাচ্ছে এমন কুৎসিত মানসিকতার লোকের কাছে মেয়েরা নিরাপদ না। জাবিতে সবসময় নির্বিঘ্নে ঘুরতে পারে মেয়েরা। দেশের বিশ্ববিদ্যালয়েই এমনটি হওয়া উচিত। এটা আমাদের জন্য গর্বের।

এসময় সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে বিভিন্ন সাংস্কৃতিক ও রাজনৈতিক ছাত্র সংগঠন।

অডিও শুনুন : শাবি ভিসির অডিও

গতকাল মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যমে শাবি ভিসি ফরিদ উদ্দিনের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদের নিয়ে করা ‘কুরুচিকর’ মন্তব্যের অডিও ক্লিপ ভাইরাল হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App