×

খেলা

এই বছরই টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া মির্জা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ০৪:০৪ পিএম

এই বছরই টেনিসকে বিদায় জানাচ্ছেন সানিয়া মির্জা

সানিয়া মির্জা

আর নয়, এই বছরের শেষেই নিজের টেনিস-জীবনে ইতি টানতে চলেছেন সানিয়া মির্জা। বুধবার (১৯ জানুয়ারি) অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলস থেকে বিদায় নেওয়ার পরেই জানিয়ে দিলেন, এই বছরই শেষ বারের মতো কোর্টে দেখা যেতে চলেছে তাকে। তবে যতদিন খেলবেন, ততদিন যত বেশি সম্ভব প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে চান। খবর আনন্দবাজার পত্রিকার।

সঙ্গী নাদিয়া কিচেনককে নিয়ে অস্ট্রেলীয় ওপেনে মহিলাদের ডাবলসে নেমেছিলেন সানিয়া। কিন্তু কাজা জুভান এবং তামারা জিদানসেক জুটির কাছে প্রথম রাউন্ডেই হেরে যান। তার পরেই সাংবাদিক বৈঠকে বলে দেন, “ঠিক করেছি এটাই আমার শেষ মৌসুম হতে চলেছে। প্রত্যেক সপ্তাহ ধরে ধরে এগোতে চাই। বছরের শেষ পর্যন্ত খেলতে পারব কিনা জানি না। কিন্তু চেষ্টা করবই।” এক ওয়েবসাইটের কাছে এই বক্তব্যের সত্যতা স্বীকার করেছেন সানিয়ার বাবা ইমরান মির্জাও।

ভারতের প্রথম মহিলা টেনিস খেলোয়াড় হিসেবে গ্র্যান্ড স্ল্যাম জেতার নজির রয়েছে সানিয়ার। ডাবলসে অতীতে শীর্ষস্থানে ছিলেন। সিঙ্গলসে সর্বোচ্চ ২৭ নম্বরে উঠেছিলেন তিনি। এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসেও পদক রয়েছে তার। শেষ বার গ্র্যান্ড স্ল্যাম পেয়েছিলেন ২০১৬-র অস্ট্রেলিয়ান ওপেনে, মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেধে। মোট ৬টি গ্র্যান্ড স্ল্যাম রয়েছে তার। ডাবলস এবং মিক্সড ডাবলসে তিনটি করে। সব থেকে বেশি সাফল্য হিঙ্গিসের সঙ্গেই।

তবে সম্প্রতি কোর্টে সে ভাবে দেখা যাচ্ছিল না তাকে। ২০১৮ থেকে মাতৃত্বকালীন বিরতি নিয়েছিলেন তিনি। এরপর অতিমারিতে কোর্টে ফেরার সম্ভাবনা আরও থমকে যায়। শেষ খেতাব এসেছে ২০২১ সালের অস্ত্রাভা ওপেনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App