কেরানীগঞ্জে স্কুল ছাত্র সোহাগ হত্যায় আসামির মৃত্যুদণ্ড

আগের সংবাদ

৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল বৃহস্পতিবার

পরের সংবাদ

ষষ্ট ধাপে ইউপি নির্বাচনে ৭২ ঘণ্টা বাইক চলাচল নিষেধাজ্ঞা

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ৭:০২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ৭:০৯ অপরাহ্ণ

ষষ্ঠ ধাপে ২১৯ টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে আগামী ২৯ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি মধ্যরাত ১২ পর্যন্ত এসব ইউপিতে এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

বুধবার (১৯ জানুয়ারি) ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, সড়ক পরিবহন মন্ত্রণালয়কে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়েছে। জেলা প্রশাসক নির্দেশনাটি বাস্তবায়ন করবে।

নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, ষষ্ঠ ধাপে ২১৯টি ইউনিয়ন পরিষদের (ইউপি) সাধারণ নির্বাচনের ভােটগ্রহণ ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণের জন্য নির্ধারিত দিনের আগের মধ্যরাত অর্থাৎ ৩০ জানুয়ারি দিনগত রাত ১২টা থেকে ৩১ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য সব যন্ত্রচালিত যানবাহন চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এছাড়া, ২৯ জানুয়ারি দিনগত মধ্যরাত ১২টা থেকে ১ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনী এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিলযোগ্য।

এছাড়া, নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এদিকে জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়