নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

১৮ কোটি টাকা সহায়তা দেড় হাজার পোশাক শ্রমিককে

পরের সংবাদ

স্পিকারের সঙ্গে ইসি কবিতা খানমের সাক্ষাৎ

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ৮:০২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ৮:০৬ অপরাহ্ণ

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সঙ্গে বুধবার তার সংসদ ভবনস্থ কার্যালয়ে নির্বাচন কমিশনার কবিতা খানম সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তারা নির্বাচন কমিশনের উদ্যোগে সম্প্রতি অনুষ্ঠিত পরিচয়হীনদের পিতা-মাতার নাম লিপিবদ্ধকরণে জটিলতা নিরসন শীর্ষক কর্মশালা, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, পিতা-মাতার নাম লিপিবদ্ধকরণের পাশাপাশি সমাজের প্রান্তিক জনগোষ্ঠীকে মূলধারায় সম্পৃক্ত করা এবং মৌলিক মানবাধিকার ও সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠার জন্য নির্বাচন কমিশন যে কর্মশালাটি আয়োজন করেছিল তা যুগোপযোগী ভূমিকা রেখেছে। প্রতিবন্ধী, হিজড়া, চা-শ্রমিকসহ সকল প্রান্তিক জনগোষ্ঠীর পিতা-মাতার পরিচয় লিপিবদ্ধকরণের মাধ্যমে তাদের নাগরিক সুবিধা নিশ্চিতকরণে জটিলতা নিরসন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন স্পিকার।

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, সকলের প্রচেষ্টায় নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনসহ অন্যান্য নির্বাচন সুষ্ঠুভাবে সম্পাদন সম্ভব হচ্ছে৷ সুষ্ঠু নির্বাচন নিশ্চিতকরণে নির্বাচন কমিশন দক্ষতার সাথে কাজ করছে বলে উল্লেখ করেন তিনি।
এসময় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাহণ উপস্থিত ছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়