শাবি উপাচার্য পদত্যাগ না করলে আমরণ অনশনের ঘোষণা শিক্ষার্থীদের

আগের সংবাদ

নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

সেন্টমার্টিনের অদূরে সমুদ্রে মাদক পাচারকারী ও কোস্টগার্ডের গোলাগুলি

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:৫৫ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:৫৫ পূর্বাহ্ণ

সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় মাদক পাচারকারীদের সঙ্গে কোস্ট গার্ডের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় ১১ লাখ ৯৫ হাজার ৬’শত পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ রাউন্ড গোলাসহ ২ টি ম্যাগাজিন ও ১টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুর সাড়ে দেড়টার দিকে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ সংলগ্ন আড়াই নটিক্যাল মাইল দক্ষিন-পূর্ব সমুদ্র এলাকায় এ ঘটনা ঘটে।

৮-১০ জনের একটি পাচারকারীর দল সাগরে লাফ দিয়ে মিয়ানমার সীমান্তে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান কোস্ট গার্ড কর্মকর্তা টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এম নাঈম উল হক।

এ ব্যাপারে রাত ৮ টার দিকে বিসিজি স্টেশন টেকনাফ কোস্টগার্ড স্টেশনে সংবাদ সম্মলনের আয়োজন করা হয়।

এসময় টেকনাফ স্টেশন কমান্ডার লেঃ কমান্ডার এম নাঈম উল হক জানান, গোপন সংবাদ পেয়ে তার নেতৃত্বে সেন্টমার্টিনের ছেঁড়া দ্বীপ সংলগ্ন দক্ষিন-পূর্ব সমূদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন আনুমানিক দুপুর ২ টায় একটি ট্রলারের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যগণ ট্রলারটি থামার জন্য সংকেত দেয় ।

সংকেত পেয়ে না থেমে কোস্ট গার্ড এর সদস্যদের লক্ষ্য করে উক্ত ট্রলার থেকে এলোপাথাড়ি গুলি ছোঁড়ে পাচারকারীরা। আত্মরক্ষার্থে কোস্ট গার্ড সদস্যগণও ২৫ রাউন্ড পাল্টা গুলি করে। এক পর্যায়ে ট্রলার হতে ইয়াবা পাচারকারীদল সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মিয়ানমার সিমান্তের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে কোস্টগার্ড সদস্যগণ ট্টলারটি তল্লাশী করে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩০ রাউন্ড গোলাসহ ২টি ম্যাগাজিন, ১ টি বিদেশী অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিন গান ও একটি ট্রলার জব্দ করে। জব্দকৃত অস্ত্র, গোলা ও ম্যাগাজিন এবং ইয়াবা আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান ওই কর্মকর্তা।

রি-জেআইসি/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়