ঢাবির সূর্যসেন হলের ছাত্রলীগ নেতা আল-আমিন রিমান্ডে

আগের সংবাদ

পায়রা বন্দরের জন্য দুটি টাগবোট বানাবে খুলনা শিপইয়ার্ড

পরের সংবাদ

জবি নীলদলের সভাপতি পরিমল, সম্পাদক আনোয়ার

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ৬:২৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ৬:২৬ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীলদল ২০২২ (একাংশ) এর ২৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এতে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালাকে সভাপতি ও সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) বিদায়ী কমিটির সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া ও সাধারণ সম্পাদক ড. মোস্তফা কামাল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ আল মাসুদ ও মার্কেটিং বিভাগের অধ্যাপক মো. জহির উদ্দিন আরিফ। কোষধ্যক্ষ পদে ইংরেজি বিভাগের মো. আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদকে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুস সামাদ ও দর্শন বিভাগের জি. এম তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদকে আইন বিভাগের খায়ের মাহমুদ, প্রচার সম্পাদকে ইসলামিক স্টাডিজ বিভাগের ড. মুবারক হোসেন এবং দপ্তর সম্পাদক হিসাবে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের শিক্ষক কাজী ফারুক হোসেনকে মনোনীত করা হয়েছে।

এছাড়াও সদস্য হিসাবে রয়েছেন ১৫ জন। তারা হলেন- রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফুল আলম, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান খন্দকার ও ড. জি. এম আল আমিন, সমাজবিজ্ঞান বিভাগের ড. আয়েশা সিদ্দিকা, মার্কেটিং বিভাগের ড. মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ, প্রাণিবিদ্যা বিভাগের ড. দোলন রায়, ফিন্যান্স বিভাগের ড. শেখ মাশরিক হাসান, মনোবিজ্ঞান বিভাগের মো. কাজী নূর হোসেন, ভূগোল ও পরিবেশ বিভাগের মো. মহিউদ্দিন, ম্যানেজমেন্ট বিভাগের মুহম্মদ শহীদুল্লাহ্ তাসফিক, অর্থনীতি বিভাগের রাজেশ কুমার দেব, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মিনহাজ উদ্দীন, নাট্যকলা বিভাগের আফরিন হুদা এবং গণিত বিভাগের মো. আশরাফুল ইসলাম।

উল্লেখ্য, নীলদল বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িকতা এবং মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সংগঠন হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কার্যক্রম চালিয়ে আসছে।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়