নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

সিংগাইরে ৬০ ইটভাটায় জ্বলছে আগুন, পুড়ছে ফসলি জমির প্রাণ

পরের সংবাদ

কোরআন অবমাননায় সেফুদার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ৪ জুলাই

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ৩:৪৩ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ৩:৪৪ অপরাহ্ণ

ফেসবুক লাইভে পবিত্র কোরআন শরিফকে অবমাননার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সেফাত উল্লাহ ওরফে সেফুদার বিরুদ্ধে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৪ জুলাই দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১৯ জানুয়ারি) সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামস জগলুল হোসেনের আদালতে মামলাটির সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। তবে মামলার বাদী এদিন সাক্ষ্যগ্রহণ পেছাতে আবেদন করেন। বিচারক আবেদনটি মঞ্জুর করে সাক্ষ্য গ্রহণের জন্য পরবর্তি দিন হিসেবে ৪ জুলাই ধার্য করেন। ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত বছরের ২৩ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে নানা কাণ্ড করার জন্য আলোচিত ব্যক্তি সেফুদার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। আজ মামলাটির সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেছিলেন আদালত।

২০১৯ সালের ২৩ এপ্রিল বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলাটি করেন ঢাকা বারের আইনজীবী আলীম আল রাজী (জীবন)। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল করার পর আসামি সেফুদা বাইরের দেশে পলাতক থাকায় ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৯ সালের ৯ এপ্রিল বাদী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেখতে পান যে, অস্ট্রিয়ার ভিয়েনা প্রবাসী সেফাত উল্লাহ সেফুদা তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে পবিত্র কোরআন সম্পর্কে বিভিন্ন ধরনের বাজে কথা বলছেন। তিনি কোরআনকে অবমাননা করছেন, যা সমগ্র ইসলামি বিশ্বকে মারাত্মকভাবে আহত করেছে। লাইভটি ভাইরাল হওয়ায় প্রতিবাদের ঝড় উঠে বলে অভিযোগ করা হয়।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়