তিন ঘণ্টার অভিযানে উদ্ধার বাবা-ছেলের মরদেহ

আগের সংবাদ

করোনায় ১২ জনের মৃত্যু: শনাক্ত সাড়ে ৯ হাজার, হার ২৫.১১

পরের সংবাদ

করোনা শনাক্ত বেড়েছে ২২৮ শতাংশ: স্বাস্থ্য অধিদপ্তর

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ৪:২০ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ৪:৩৭ অপরাহ্ণ

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ৭ দিনে করোনা শনাক্ত বেড়েছে ২২৮ শতাংশের বেশি এবং মৃত্যু ১৮৫ শতাংশেরও বেশি বেড়েছে।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে সংস্থাটির মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, গত ৭ দিনে শনাক্ত হয়েছেন ৩৪ হাজার ৪০৫ জন, যা আগের ৭ দিনের চেয়ে ২৩ হাজার ৯৩১ জন বেশি। শতকরা হিসেব বিবেচনা করলে ২২৮ শতাংশেরও বেশি রোগী শনাক্ত হয়েছে। মারা গেছেন ৫৭ জন। পূর্ববর্তী সপ্তাহের চেয়ে ৩৭ জন বেশি। শতকরা হিসেবে মৃত্যু ১৮৫ শতাংশেরও বেশি।

নাজমুল ইসলাম বলেন, এই ছোট পরিসংখ্যান আমাদের মনে করিয়ে দিচ্ছে, কী বেশি সংখ্যক রোগী বাড়ছে। ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ আগের চেয়ে বেশি হচ্ছে এবং শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে। আশার কথা হলো, ৯৫ শতাংশেরও বেশি মানুষ সুস্থ হয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, এটি স্বাভাবিক, যখন একটি নতুন ধরন আসে তখন পুরনো ধরনকে বহুক্ষেত্রেই প্রতিস্থাপিত করে ফেলে এবং সে তার মূখ্য ভূমিকা পালন করে। এ যাবৎকালে আমরা যে পরিসংখ্যান দেখেছি, বাংলাদেশে এখন পর্যন্ত মূলত ডেল্টা ধরনের মাধ্যমেই রোগীরা সংক্রমিত হচ্ছেন। গত বছর আমরা দেখেছি, ডেল্টা ধরনের তাণ্ডব কতটা ভয়াবহ হতে পারে। যদিও ওমিক্রনে আক্রান্ত রোগী কম পাওয়া যাচ্ছে, তবে তাতে আমাদের আত্মতুষ্টির কোনো সুযোগ নেই। আমাদের স্বাস্থ্যবিধি মেনেই করোনার বিরুদ্ধে লড়াই করতে হবে।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়