নতুন প্রশ্ন তুলল প্রিয়াংকার ভিডিও

আগের সংবাদ

ঢাবিতে সশরীরে ক্লাস বন্ধ হতে পারে

পরের সংবাদ

এবার শিক্ষার্থীদের বিরুদ্ধে মাঠে নামলেন শাবি শিক্ষকরা

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১:৪২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১:৪৪ অপরাহ্ণ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে টানা ছয়দিন ধরে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। এ নিয়ে উত্তপ্ত রয়েছে শাবিপ্রবি ক্যাম্পাস।

তবে বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ১২টায় আন্দোলনে শিক্ষকদের নিয়ে শিক্ষার্থীদের ‘কটূক্তিমূলক ও কুরুচিপূর্ণ’ মন্তব্য ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তা প্রচার করার প্রতিবাদে শিক্ষক-শিক্ষিকাদের একাংশ বিশ্ববিদ্যালয়ের মুল ফটকে অবস্থান নিয়ে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছেন।

অবস্থানরত শিক্ষকেরা ‘স্টপ ভায়োলেন্স অ্যাগেইনস্ট ওমেন টিচার্স’ ‘শিক্ষকদের নিয়ে অশালীন মন্তব্যের প্রতিবাদ করছি’ ‘শাবিপ্রবির নারী শিক্ষকদের নিয়ে অশালীন মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই’ শীর্ষক প্ল্যাকার্ড নিয়ে অবস্থান করেন।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, আমরা কারো পক্ষে বা বিপক্ষে কথা বলছি না। আমরা বলছি, এই যে শিক্ষার্থীরা, যারা আন্দোলন করছেন, তারা আমাদের বিষয়ে যে কটূক্তি, কুরুচিপূর্ণ কথাবার্তা ছড়াচ্ছে, এর প্রতিবাদে আমরা এখানে সাধারণ শিক্ষক-শিক্ষিকাদের প্রতিনিধি হয়ে দাঁড়িয়েছি।

আসলে শিক্ষার্থীদের যেসব মন্তব্য, তা শিক্ষকদের ওপর আসলে আক্রমণ ও অপমানজনক। এর প্রতিবাদে এখানে আমাদের দাঁড়ানো। আমাদের সঙ্গে সকল শিক্ষকই আছেন, তারাও এখানে এসে দাঁড়াবেন।

অপরদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা শিক্ষকদের প্রতিবাদ কর্মসূচি নিয়ে বলেন, কে বা কারা শিক্ষকদের কি বললো, সামাজিক যোগাযোগ মাধ্যমে কি পোস্ট করলো তার দায়ভার আন্দোলনরত শিক্ষার্থীরা নেবে না। আমাদের আন্দোলন চলছে, চলবে।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়