×

সারাদেশ

কুমিল্লার একটি বিদ্যালয়ের সব শিক্ষকের করোনা শনাক্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২২, ১১:৪২ পিএম

কুমিল্লার একটি বিদ্যালয়ের সব শিক্ষকের করোনা শনাক্ত

প্রতীকী ছবি

কুমিল্লার লাকসাম শহরের পশ্চিমগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ ৮ শিক্ষকের করোনা শনাক্ত করা হয়েছে। এ ঘটনায় উপজেলা শিক্ষা প্রশাসনের পক্ষ থেকে স্কুলটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ১১টায় স্কুলের প্রধান শিক্ষকসহ পর্যায়ক্রমে সবার করোনা পরীক্ষা করলে তাদের পজিটিভ রিপোর্ট আসে। লাকসাম উপজেলা শিক্ষা অফিসার আবদুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্ত শিক্ষকরা হলেন- স্কুলের প্রধান শিক্ষক সম্পা রানী সাহা, সহকারী শিক্ষক মো. শাহ আলম, মো. একরামুল হক খন্দকার, মন্টু চন্দ্র ঘোষ, উম্মে কুলসুম, বিলকিছ নাসরিন, কামরুন্নাহার ও রুবিনা ইসলাম।

প্রধান শিক্ষক সম্পা রানী সাহা জানান, শনিবার আমি ও আমার এক সহকারী জ্বরের কারণে ছুটি কাটিয়েছি। রবিবার আমি প্রতিষ্ঠানে উপস্থিত হলে পরদিন আরও দুই শিক্ষককে অসুস্থতা অনুভব করতে দেখি। মঙ্গলবার স্কুলে আসার আগেই আমি এবং আমার স্বামী লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষা করতে যাই। পরীক্ষায় আমাদের দুইজনেরই রেজাল্ট পজিটিভ আসে।

তিনি আরো বলেন, স্কুলে এসে পুরুষ শিক্ষকদের করোনা পরীক্ষা করতে পাঠাই। তাদেরও রেজাল্ট পজিটিভ আসায় নারী শিক্ষকদের পরীক্ষা করা হয়, তাদেরও রেজাল্ট পজিটিভ আসে। বিষয়টি লাকসাম উপজেলা শিক্ষা অফিসার আবদুল্লাহ আল মামুনকে আবগত করি। পরবর্তীতে তিনি স্কুল বন্ধের ঘোষণা দেন।

এদিকে সোমবার লাকসাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ডা. সাইফুল আলম, লাকসাম পৌরসভার নির্বাহী প্রধান কর্মকর্তা নিলোপার চৌধুরী ও নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিনের করোনা শনাক্ত হয়।

লাকসাম উপজেলা শিক্ষা অফিসার আবদুল্লাহ আল মামুন জানান, খবর পেয়ে আমরা দুপুর ১২টায় প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করি। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্কুল বন্ধ থাকবে বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App