বদির দুর্নীতি মামলা বিচারিক আদালতে দ্রুত নিষ্পত্তির নির্দেশ

আগের সংবাদ

রাজধানীর মাতুয়াইলে ৭ কারখানায় অগ্নিকাণ্ড

পরের সংবাদ

মেহেরপুরে অনুমোদনহীন ওয়াশিং কারখানায় অভিযান, জরিমানা

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ৪:০৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১:৪৮ অপরাহ্ণ

বিএসটিআই থেকে একটি পণ্যের অনুমোদন নিয়ে তৈরী করছেন ১৬টি পণ্য। এ অপরাধে মেহেরপুরের গাংনীর পশ্চিম মালসাদহ গ্রামে একটি কারখানায় ডিবির নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। ভোক্তা অধিকার আইনে কারখানা মালিক আসাদুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৮ জানুয়ারী) দুপুরে এ অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আসাদুল ইসলামের কারখানায় ডিটারজেন্ট পাউডার তৈরীর জন্য বিএসটিআই এর অনুমোদন রয়েছে। এর আড়ালে তিনি তৈরী করছেন টয়লেট ক্লিনার, গ্লাস ক্লিনার, ডিস ওয়াশ ও ফ্লোর ওয়াশসহ বিভিন্ন প্রকার ক্লিনিং পণ্য।

মেহেরপুর জেলা ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কারখানায় অভিযান চালায়। এ সময় মেহেরপুর জেলা প্রশাসনের সহকারি কমিশনার মাশতুরা আমিনা কারখানা মালিককে ভোক্তা অধিকার আইনে দোষী সাব্যস্ত করে দণ্ড ঘোষণা করেন।

এ সময় ডিবি পুলিশের ওসি জুলফিকার আলী, এস আই অজয় কুমার কুন্ডু, এসআই সুলতান মাহমুদসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাশতুরা আমিনা বলেন, অনুমোদনবিহীন উৎপাদিত পণ্য জব্দ করা হয়েছে। কারখানা মালিক অনুমোদন নিবেন বলে আর্জি জানিয়েছেন। পুনরায় এ অপরাধ সংঘঠিত হলে তাকে কঠোর সাজা দেয়া হবে। জরিমানার অর্থ পরিশোধ হলে আসাদুলকে মুক্তি দেয়া হবে।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়