ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিশেষ বর্ধিত সভা

আগের সংবাদ

অজ্ঞাত দুই-তিনশত শাবি শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের মামলা

পরের সংবাদ

প্রতারণার মামলায় সাহেদসহ তিনজনের বিচার শুরু

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ৩:১৬ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ৩:২৩ অপরাহ্ণ

রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমসহ তিনজনের বিরুদ্ধে প্রতারণার মামলায় অভিযোগ গঠন করেছেন আদালত।

আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালত এ আদেশ দেন। এর মাধ্যমে আসামিদের বিরুদ্ধে মামলার আনুষ্ঠানিক বিচার কার্যক্রম শুরু হলো।

এদিন আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর রাষ্ট্রপক্ষ থেকে মামলাটির অভিযোগ গঠনের শুনানি করা হয়। অপরদিকে আসামিদের নির্দোষ দাবি করে মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী দবির উদ্দিন। শুনানি শেষে বিচারক আসামিদের অব্যাহতির আবেদন খারিজ করে দিয়ে অভিযোগ গঠনের আদেশ দেন। আগামী ১৫ ফেব্রুয়ারি মামলাটির সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করা হয়।

সাহেদ বাদে বাকি আসামিরা হলেন- প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মাসুদ পারভেজ, রিজেন্ট কেসিএস লিমিটেডের জেনারেল ম্যানেজার শিপন আলী। এরআগে, ২০২০ সালের ২৪ জুলাই বালু ব্যবসায়ী এস এম শিপন আসামিদের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় প্রতারণার অভিযোগে একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, ২০১৯ সালের ২৭ অক্টোবর বাদীর ব্যবসায়িক প্রতিষ্ঠানে ১৯ কোটি ৭৫ লাখ টাকার ৫০ লাখ সিএফটি বালু সরবরাহের অর্ডার করেন আসামি শিপন আলী। এজন্য বাদীর পূবালী ব্যাংকে তিনটি চেক প্রদান করেন শিপন। এদিকে অর্ডার অনুযায়ী এস এম শিপন ৬১ লাখ টাকার বালু সরবরাহ করেন। পরবর্তীতে চেকগুলো ব্যাংক থেকে ডিসঅনার হয়। শিপন আলীর কাছে বাদী বিল দাবি করলে কালক্ষেপন করেন।

পরে শিপন জানান, রিজেন্ট চেয়ারম্যান সাহেদ এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মাসুদ পারভেজের নির্দেশে বালুর অর্ডার দেন। ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি টাকা চাইলে সাহেদ ও মাসুদের কাছে বাদীকে নিয়ে যান শিপন। সেখানে আসামিরা তাকে ভয়ভীতি ও হুমকি প্রদান করে অফিস থেকে বের করে দেয়। এ বিষয়ে কাউকে কিছু বললে প্রাণনাশের হুমকিও দেয়। বালু বিক্রির ৬১ লাখ টাকা প্রতারণা করে আত্মসাৎ করেছেন বলে এজাহারে উল্লেখ করা হয়। এ মামলাটি ছাড়াও দুদক আইনেসহ সাহেদ করিমের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

আর- আরএ / ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়