সংসার ভাঙল তামিল সুপারস্টার ধানুশের

আগের সংবাদ

রোনালদো পেলেন ফিফার বিশেষ পুরস্কার

পরের সংবাদ

পেছাল কলকাতা আন্তর্জাতিক বইমেলা

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ৯:৩৬ পূর্বাহ্ণ আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ৯:৩৬ পূর্বাহ্ণ

কলকাতা আন্তর্জাতিক বইমেলা প্রায় একমাস পিছিয়ে গেল। ৩১ জানুয়ারি থেকে নয়, আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে সল্টলেক সেন্ট্রাল পার্কে বইমেলা শুরু হবে।

নিউজ ১৮তে প্রকাশিত খবরে জানানো হয়, পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছে আয়োজক সংস্থা পাবলিশার্স অ্যান্ড বুকসেলার্স গিল্ড।

তবে নতুন সূচি অনুযায়ী বইমেলা কতদিন চলবে, তা এখনও ঠিক হয়নি বলেই মেলার আয়োজকের পক্ষ থেকে জানানো হয়েছে।

রাজ্যের বর্তমান করোনা পরিস্থিতির মধ্যে বইমেলার ভবিষ্যৎ নিয়ে গত কয়েকদিন ধরেই জনমনে প্রশ্ন তৈরি হয়েছিল। কারণ একই কারণে কলকাতা চলচ্চিত্র উৎসব স্থগিত রাখতে হয়েছে। গঙ্গাসাগর মেলা নিয়েও আইনি জটিলতা তৈরি হয়েছিল।

যদিও রাজ্যের পক্ষ থেকে জারি করা সর্বশেষ বিধিনিষেধে খোলামেলা পরিবেশে মেলার আয়োজনে ছাড়পত্র দেওয়া হয়েছিল। তবে বইমেলায় যে বিপুল জনসমাগম হয়, তাতে এই মুহূর্তে মেলা পিছিয়ে দেয়াই সঠিক বলে মনে করছে রাজ্য প্রশাসন।

প্রথমে ঘোষিত সূচি অনুযায়ী, ৩১ জানুয়ারি শুরু হয়ে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলা চলার কথা ছিল। কিন্তু সোমবার (১৭ জানুয়ারি) মেলা শুরুর নতুন দিন ঘোষণা করা হলেও তা কতদিন চলবে, সেই তথ্য জানানো হয়নি। পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ডের সাধারণ সম্পাদক ত্রিদিব চট্টোপাধ্যায় জানিয়েছেন, প্রশাসনের সঙ্গে আলোচনা করেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

টিআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়