দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে এফবিসিসিআই’র সহায়তা চায় ভারত

আগের সংবাদ

তসলিমা নাসরিনকে মৃত দেখাচ্ছে ফেসবুক!

পরের সংবাদ

নির্বাচন কমিশন আইন প্রণয়ন দুরভিসন্ধিমূলক: বাসদ

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ৭:৩৮ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ৭:৩৮ অপরাহ্ণ

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান আজ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে বলেন, রাজনৈতিক দলসমূহের সঙ্গে আলোচনা না করে নির্বাচন কমিশন আইন প্রণয়ন দুরভিসন্ধিমূলক।

যখন বাংলাদেশের ক্রিয়াশীল সমস্ত রাজনৈতিক দল নির্বাচন কমিশন আইন প্রণয়নের কথা বলছে, দেশের বিশিষ্ট নাগরিকগণ নির্বাচন কমিশন আইনের প্রয়োজনীয়তা এবং ভূমিকা পালনের ক্ষেত্রে রাষ্ট্রপতির দায়িত্ব পালনের দাবি জানিয়েছে, তখন কাউকে না জানিয়ে কারো মতামত না নিয়ে চুপিসারে মন্ত্রী পরিষদে নির্বাচন কমিশন আইন ২০২২-এর খসড়া অনুমোদন করায় গভীর উদ্বেগ প্রকাশ করেন তিনি।

বিবৃতিতে তিনি বলেন, একদিকে রাষ্ট্রপতি সংলাপের আমন্ত্রণ জানিয়েছেন, অন্যদিকে সরকার নিজেদের সুবিধামত আইন পাশ করার প্রক্রিয়া শুরু করেছে। অতীতের অনেক আইনের মতই এই আইনও ক্ষমতাসীনদের স্বার্থরক্ষায় ব্যবহৃত হবে। সরকারের এই অনৈতিক কৌশলের তীব্র নিন্দা জ্ঞাপন করে তিনি বলেন, সরকারের প্রণীত আইন ২০১৪ ও ২০১৮ সালের মতোই পুনরায় কিভাবে ক্ষমতায় যাওয়া যায় তারই নীল নকশা মাত্র। ফলে সরকারকে অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় সরকারের মাধ্যমে সকল রাজনৈতিক দলের মতামতের ভিত্তিতে নির্বাচন কমিশন আইন প্রণয়নের উদ্যোগ নেয়ার জন্য তিনি আহ্বান জানান।

রি-এনআরআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়